শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্লক মার্কেটে ৬৪টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এসব কোম্পানির মোট ৬৩ কোটি ৩৩ লাখ ৭৩ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। এরমধ্যে সবচেয়ে বেশি লেনদেন হতে দেখা গেছে চার কোম্পানির শেয়ার। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

আজ ব্লক মার্কেটে বড় লেনদেন করা চার কোম্পানির মধ্যে রয়েছে বেক্সিমকো লিমিটেড, মেট্রো স্পিনিং, সী পার্ল হোটেল এবং সাউথবাংলা ব্যাংক। আজ এই চার কোম্পানির মোট শেয়ার লেনদেন হয়েছে ৩১ কোটির ৪৭ লাখ টাকারও বেশি। যা ব্লক মার্কেটে মোট লেনদেনের ৫০ শতাংশ।

জানা গেছে, এই চার কোম্পানির মধ্যে আজ বেক্সিমকো লিমিটেডের শেয়ার লেনদেন হয়েছে ১৮ কোটি ৬২ লাখ ৫১ হাজার টাকার। অন্যদিকে মেট্রো স্পিনিংয়ের শেয়ার লেনদেন হয়েছে ৪ কোটি ৪৫ লাখ ১৫ হাজার টাকার, সাউথবাংলা ব্যাংকয়ের শেয়ার লেনদেন হয়েছে ৪ কোটি ৩৪ লাখ ৬০ হাজার টাকার এবং সী পার্ল হোটেলের শেয়ার লেনদেন হয়েছে ৪ কোটি ০৬ লাখ টাকার।

এছাড়া, ব্লক মার্কেটের গুরুত্বপূর্ণ লেনদেনে অংশ নেওয়া অন্যান্য কোম্পানিগুলোর মধ্যে বাংলাদেশ শিপিং কর্পোরেশনের ৩ কোটি ৮৪ লাখ, ইনট্রাকোর ৩ কোটি ৫ লাখ টাকা, ব্যাংক এশিয়ার ১ কোটি ৮২ লাখ টাকা, এইচআর টেক্সটাইলের ১ কোটি ৭৩ লাখ টাকা, ফরচুন সুজের ১ কোটি ৩৮ লাখ টাকা, এডিএন টেলিকমের ১ কোটি ৩০ লাখ এবং স্কয়ার ফার্মা লিমিটেডের ১ কোটি ১৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।