শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্লক মার্কেটে ৬৫টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এসব কোম্পানির ৯০ কোটি ১৭ লাখ ২০ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে। আজ ব্লক মার্কেটে ৪ কোম্পানির বিশাল লেনদেন হয়েছে। এই ৪ কোম্পানির লেনদেন হয়েছে ৬৮ কোটি ৫৫ লাখ ৫৫ হাজার টাকার শেয়ার।

আজ ব্লক মার্কেটে লেনদেনের শীর্ষে উঠে এসেছে রেনাটা লিমিটেড। কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৪০ কোটি ৩৪ লাখ ৫৪ হাজার টাকার। দ্বিতীয় সর্বোচ্চ লেনদেন হয়েছে ওরিয়ন ইনফিউশনের। কোম্পানিটির শেয়ার লেনেদেন হয়েছে ১২ কোটি ৯৩ লাখ ৫৫ হাজার টাকার।

তৃতীয় সর্বোচ্চ লেনদেন হয়েছে সালভো কেমিক্যালের। কোম্পানিটির শেয়ার লেনেদেন হয়েছে ৮ কোটি ৮৪ লাখ ৩২ হাজার টাকার। চতুর্থ সর্বোচ্চ লেনদেন হয়েছে ইন্ট্রাকো সিএনজির। কোম্পানিটির শেয়ার লেনেদেন হয়েছে ৬ কোটি ৪৩ লাখ ১৪ হাজার টাকার।

এছাড়া, ব্লক মার্কেটের গুরুত্বপূর্ণ লেনদেন গুলো হলো: আনোয়ার গ্যালভানাইজিংয়ের ৪ কোটি ৯৮ লাখ ১৫ হাজার টাকার, ব্রিটিশ আমেরিকান টোবাকোর ১ কোটি ৪০ লাখ ৭৫ হাজার টাকার, কোহিনূরের ১ কোটি ৩৫ লাখ ২৩ হাজার টাকার, এডিএন টেলিকমের ১ কোটি ৩৪ লাখ ৫৫ হাজার টাকার, পাওয়ার গ্রিডের ১ কোটি ১৮ লাখ টাকার, স্কয়ার ফার্মার ৮৫ লাখ ১ হাজার টাকার,

ডমিনেজের ৭৮ লাখ ৮০ হাজার টাকার, সাউথ ইস্ট ব্যাংকের ৬৯ লাখ টাকার, আমরা টেকের ৬৭ লাখ ৯৪ হাজার টাকার, ইয়াকিন পলিমারের ৬৭ লাখ ৭৩ হাজার টাকার, প্যারামাউন্টের ৬৬ লাখ ৭৭ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।