শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এবং বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের যৌথ উদ্যোগে মঙ্গলবার (২৯ নভেম্বর) জাপানে ‘ইনভেস্টমেন্ট ফ্ল্যাশ মব’ করা হবে। ওই দিন বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠানটি শুরু হবে। বাংলাদেশ ও জাপানের কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি উপলক্ষে জাপানে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সোমবার (২৮ নভেম্বর) বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিএসইসি থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, টোকিওতে এএনএ ইন্টারকন্টিনেন্টাল হোটেলে এ ইনভেস্টমেন্ট ফ্ল্যাশ মব হবে। বাংলাদেশের গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিনিয়োগকারী এবং শিল্পপতি-ব্যবসায়ীরা এতে অংশ নেবেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান ফজলুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমেদ এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মাসুদ বিন মোমেন।

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান লোকমান হোসেন মিয়া প্রত্যক্ষ বিদেশি বিনিয়োগ বিষয়ে প্রেজেন্টেশন করবেন। বিএসইসির কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ পোর্টফলিও ইনভেস্টমেন্ট প্রোগ্রেস সংক্রান্ত প্রেজেন্টেশন করবেন। বিদেশি বিনিয়োগকে উৎসাহিত করার লক্ষ্যে ২০২১ ও ২০২২ সালে দুবাই, নিউইয়ার্ক, ওয়াশিংটন, লসএঞ্জেলস, সান্তা ক্লারা, জুরিখ, জেনেভা, লন্ডন, ম্যানচেস্টার এবং আবুধাবিতে ইনভেস্টমেন্ট সামিট আয়োজিত হয়েছে।