শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্লক মার্কেটে ৫১ কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এসব কোম্পানির ৬৪ কোটি ১৬ লাখ ৮৪ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে। আজ ব্লক মার্কেটে ৩ কোম্পানির বিশাল লেনদেন হয়েছে। এই ৩ কোম্পানির লেনদেন হয়েছে ৪১ কোটি ৯৬ লাখ ৮৫ হাজার টাকার শেয়ার।

আজ ব্লক মার্কেটে লেনদেনের শীর্ষে উঠে এসেছে রেনাটা লিমিটেড। কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৫ কোটি ২৬ লাখ ৮৮ হাজার টাকার।দ্বিতীয় সর্বোচ্চ লেনদেন হয়েছে বেক্সিমকো লিমিটেডের। কোম্পানিটির শেয়ার লেনেদেন হয়েছে ১৪ কোটি ৮৪ লাখ ৮৬ হাজার টাকার। তৃতীয় সর্বোচ্চ লেনদেন হয়েছে আইপিডিসি ফাইন্যান্সের কোম্পানিটির শেয়ার লেনেদেন হয়েছে ১১ কোটি ৮৫ লাখ ১ হাজার টাকার।

এছাড়া, ব্লক মার্কেটের গুরুত্বপূর্ণ লেনদেন গুলো হলো- বসুন্ধরা পেপারের ৪ কোটি ৩২ লাখ ৯৯ হাজার টাকার, ওরিয়ন ইনফিউশনের ৩ কোটি ৪৪ লাখ ৬২ হাজার টাকার, ব্র্যাক ব্যাংকের ১ কোটি ৭৭ লাখ ৯৩ হাজার টাকার, একমি পেস্ট্রিসাইডের ১ কোটি ৪৩ লাখ ৫৫ হাজার টাকার,

ইন্ট্রাকোর ১ কোটি ২৯ লাখ ৬৯ হাজার টাকার, ওরিয়ন ফার্মার ১ কোটি ১২ লাখ ৭৪ হাজার টাকার, ফরচুন সুজের ১ কোটি ৩ লাখ ৯৯ হাজার টাকার, শেয়ার লেনদেন হয়েছে।