শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: সপ্তাহজুড়ে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসইতে) মোট লেনদেন হয়েছে ২ হাজার ৮৩৮ কোটি ৭০ লাখ ৮৪ হাজার ১৩৮ টাকার শেয়ার ও ইউনিট। এদিকে তালিকায় থাকা ১০ কোম্পানি ষাড়ের ভূমিকায় অবতীর্ণ হয়েছে। কোম্পানিগুলোর লেনদেন হয়েছে ৮৪৬ কোটি ৫৯ লাখ ৪৪ হাজার টাকা। এই ১০ কোম্পানির লেনদেনের পরিমাণ ছিল মোট লেনদেনের ২৯.৮২ শতাংশ। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো: বেক্সিমকো লিমিটেড, মালেক স্পিনিং, আইপিডিসি ফাইন্যান্স, ফরচুন সুজ, লাফার্জ হোলসিম, বাংলাদেশ শিপিং কর্পোরেশন, সোনালী পেপার, ইন্ট্রাকো সিএনজি, কপারটেক এবং কেডিএস এক্সেসরিজ।

বেক্সিমকো লিমিটেড: কোম্পানিটির ১ কোটি ৭৬ লাখ ৫৩ হাজার ৬৭১টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ২১০ কোটি ১২ লাখ ৬৪ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ৭.৪০ শতাংশ।

মালেক স্পিনিং: কোম্পানিটির ২ কোটি ৩৬ লাখ ৬৬ হাজার ১৭৯টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৮৬ কোটি ৬১ লাখ ২৬ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ৩.০৫ শতাংশ।

আইপিডিসি ফাইন্যান্স: কোম্পানিটির ১ কোটি ৪২ লাখ ১২ হাজার ৮৬৪টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৮৫ কোটি ৮৭ লাখ ২৬ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ৩.০৩ শতাংশ।

ফরচুন সুজ: কোম্পানিটির ১ কোটি ৬ লাখ ৯৪ হাজার ২৭৭টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৮৫ কোটি ২ লাখ ৩০ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ৩ শতাংশ।

লাফার্জ হোলসিম: কোম্পানিটির ১ কোটি ১১ লাখ ৯০ হাজার ৪০১টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৮০ কোটি ৫৩ লাখ ৯৮ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ২.৮৪ শতাংশ।

বাংলাদেশ শিপিং কর্পোরেশন: কোম্পানিটির ৬৩ লাখ ১৩ হাজার ২৮৭টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৭২ কোটি ৪২ লাখ ৪২ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ২.৫৫ শতাংশ।

সোনালী পেপার: কোম্পানিটির ৯ লাখ ৫৩ হাজার ৫৭০টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৬৮ কোটি ২ লাখ ৮৮ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ২.৪০ শতাংশ।

ইন্ট্রাকো সিএনজি: কোম্পানিটির ১ কোটি ৬২ লাখ ৯১ হাজার ৭৯৯টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৬৬ কোটি ৯৬ লাখ ৫২ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ২.৩৬ শতাংশ।

কপারটেক : কোম্পানিটির ১ কোটি ৩ লাখ ৭০ হাজার ৫২০টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৪৬ কোটি ৭৪ লাখ ১২ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ১.৬৫ শতাংশ।

কেডিএস এক্সেসরিজ: কোম্পানিটির ৫১ লাখ ১৭ হাজার ৪২৭টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৪৪ কোটি ২৬ লাখ ৬ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ১.৫৬ শতাংশ।