শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে এসএমই প্ল্যাফর্মের নতুন কোম্পানি আছিয়া সি ফুড লিমিটেডের লেনদেনের তারিখ আগামী ১৮ জুলাই নির্ধারণ করা হয়েছে। সোমবার ডিএসইর এসএমই প্লাটফর্মে শুরু হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

গতকাল ১৩ জুলাই, বুধবার কোম্পানিটির কিউআই শেয়ার বিনিয়োগকারীদের বিও হিসাবে জমা হয়েছে। কোম্পানিটির কিউআইতে ৫৫ গুণ বেশি আবেদন জমা পড়েছে। কোম্পানিটির শেয়ার কেনার জন্য ১ হাজার ২৭০টি বিডার প্রস্তাব জমা দিয়েছিল। প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী কোম্পানিটির ১৫ কোটি টাকার শেয়ার কেনার জন্য ৮২৫ কোটি ৩৯ লাখ টাকা জমা দিয়েছিল।

হিমায়িত মৎস্য বাজারজাতকারী প্রতিষ্ঠান আছিয়া সি ফুড কিউআইও এর আবেদন গত ১৯ জুন শুরু হয়ে ২৩ জুন পর্যন্ত চলে। এই প্রক্রিয়ায় কোম্পানিটি অভিহিত মূল্য ১০ টাকা দরে ১ কোটি ৫০ লাখ শেয়ার বিক্রি করে বাজার থেকে ১৫ কোটি টাকা সংগ্রহ করবে।

কিউআইও’র মাধ্যমে উত্তোলন করা টাকা নতুন যন্ত্রপাতি স্থাপন, ব্যাংক ঋণের একাংশ পরিশোধ ও ইস্যু ব্যবস্থাপনা খাতে ব্যয় করবে। ডিএসইতে আছিয়া সি ফুডের ট্রেডি কোড হবে “ACHIASF”। আর কোম্পানি কোড হবে ৭৪০০২। বিএসইসি গত ৫ এপ্রিল কোম্পানিটির আবেদন অনুমোদন করে।