শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত হচ্ছে বিমা খাতের আরও পাঁচ কোম্পানী। কোম্পানিগুলো ইত্যোমধ্যে তালিকাভুক্তির জন্য নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এতক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) বরাবরে আইপিও আবেদন জমা দিয়েছে। সংশ্লিষ্ট সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা গেছে, বাজারে আসার জন্য আইপিও আবেদন করা পাঁচ বিমা কোম্পানির মধ্যে রয়েছে মেঘনা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, সিকদার ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, চাটার্ড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, ট্রাস্ট লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এবং ইসলামিক কমার্শিয়াল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

এই পাঁচ কোম্পানির মধ্যে ইত্যোমধ্যে মেঘনা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড আইপিও অনুমোদন পেয়েছে। কোম্পানিটির বাজার থেকে ১৬ কোটি টাকা উত্তোলন করবে। এরই মধ্যে কোম্পানিটির আইপিও আবেদনও শুরু হয়েছে।

বাকি চার বিমা কোম্পানির আইপিও অনুমোদনের প্রক্রিয়ায় রয়েছে। এই চার কোম্পানির মধ্যে সিকদার ইন্স্যুরেন্স ১৬ কোটি টাকা, চাটার্ড লাইফ ইন্স্যুরেন্স ১৫ কোটি টাকা, ট্রাস্ট লাইফ ইন্স্যুরেন্স ১৬ কোটি টাকা এবং ইসলামিক কমার্শিয়াল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড ২০ কোটি ২৬ লাখ টাকা বাজার থেকে উত্তোলনের জন্য আবেদন করেছে।