শেয়ারবার্ত ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৬ কোম্পানি সপ্তাহজুড়ে চলতি অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। এর মধ্যে চার কোম্পানির মুনাফা বাড়লেও ২ কোম্পানির মুনাফায় ধস নেমেছে। আর মুনাফায় চমক দেখিয়েছে ইয়াকিন পলিমার ও বাংলাদেশ শিপিং কর্পোরেশন। ডিএসই সূত্রে এ তথ্য পাওয়া গেছে।

ইয়াকিন পলিমার: কোম্পানিটির (অক্টোবর-ডিসেম্বর’২১) শেয়ার প্রতি আয় হয়েছে ৬৪ পয়সা। গত বছর একই সময়ে লোকসান ছিল ১২ পয়সা। এদিকে, দুই প্রান্তিকে তথা ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২১) ইপিএস হয়েছে ৫০ পয়সা। আগের বছরের একই সময়ে লোকসান ছিল ৫৬ পয়সা। ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ১১ টাকা ৬২ পয়সা।

বাংলাদেশ শিপিং কর্পোরেশন: কোম্পানিটির (অক্টোবর-ডিসেম্বর’২১) শেয়ার প্রতি আয় হয়েছে ৩ টাকা ৯৪ পয়সা, গত বছর একই সময়ে আয় ছিল ১ টাকা ০৮ পয়সা। এদিকে, দুই প্রান্তিকে তথা ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২১) ইপিএস হয়েছে ৮ টাকা ২৮ পয়সা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ৬৬ পয়সা। ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ৬৮ টাকা ৫৬ পয়সা।

ঢাকা ডাইং অ্যান্ড ম্যানুফ্যাকচারিং: কোম্পানিটির (অক্টোবর-ডিসেম্বর’২১) শেয়ার প্রতি আয় হয়েছে ৪২ পয়সা। গত বছর একই সময়ে আয় ছিল ১৫ পয়সা। এদিকে, দুই প্রান্তিকে তথা ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২১) ইপিএস হয়েছে ৭৩ পয়সা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ২৮ পয়সা। ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ৩৫ টাকা ২১ পয়সা।

বিডি থাই অ্যালুমিনিয়াম: কোম্পানিটির (অক্টোবর-ডিসেম্বর’২১) শেয়ার প্রতি আয় হয়েছে ০১ পয়সা। গত বছর একই সময়ে আয় ছিল ৩৭ পয়সা। এদিকে, দুই প্রান্তিকে তথা ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২১) ইপিএস হয়েছে ১৩ পয়সা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ৬২ পয়সা। ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ২৮ টাকা ৪৩ পয়সা।

আলিফ ম্যানুফেকচারিং: কোম্পানিটির (অক্টোবর-ডিসেম্বর’২১) শেয়ার প্রতি আয় হয়েছে ১৭ পয়সা, গত বছর একই সময়ে আয় ছিল ১৫ পয়সা। এদিকে, দুই প্রান্তিকে তথা ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২১) ইপিএস হয়েছে ৩২ পয়সা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ২৭ পয়সা। ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ১৪ টাকা ২৬ পয়সা।

আলিফ ইন্ডাষ্ট্রিজ: কোম্পানিটির (অক্টোবর-ডিসেম্বর’২১) শেয়ার প্রতি আয় হয়েছে ৩৮ পয়সা, গত বছর একই সময়ে আয় ছিল ৪১ পয়সা। এদিকে, দুই প্রান্তিকে তথা ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২১) ইপিএস হয়েছে ৭৫ পয়সা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ৭১ পয়সা। ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ২১ টাকা ৪২ পয়সা।