শেয়ারবার্ত ২৪ ডটকম, ঢাকা: দেশের অন্যতম শীর্ষ ব্রোকারহাউজ রয়্যাল ক্যাপিটাল লিমিটেড আরও তিনটি ডিজিটাল বুথ চালুর অনুমোদন পেয়েছে। বরিশাল, চট্টগ্রাম জেলার পটিয়া ও ঝিনাইদহ জেলার কালীগঞ্জের জন্য বুথ তিনটির অনুমোদন দেওয়া হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সদস্য প্রতিষ্ঠান র‍য়্যাল ক্যাপিটাল এর আগে কক্সবাজার এবং চট্টগ্রাম জেলার ফটিকছড়ির জন্য ডিজিটাল বুথ স্থাপনে উভয় এক্সচেঞ্জের অনুমোদন পেয়েছে।

রয়্যাল ক্যাপিটালের এই নতুন তিনটি বুথ শিগগিরই কার্যক্রম শুরু করবে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির হেড অফ রিসার্চ আকরামুল আলম।  এসময় আকরামুল আলম বলেন, পুঁজিবাজারের বিনিয়োগকারীদের অংশগ্রহণ বৃদ্ধির লক্ষ্যে রয়েল ক্যাপিটাল দীর্ঘদিন যাবত কাজ করে আসছে। বিগিত কয়েক বছর ধরে প্রতিষ্ঠানটি দেশের প্রত্যন্ত আঞ্চলে বিনিয়োগ শিক্ষা কার্যক্রম পরিচালনা করে আসছে।

এরই ধারাবাহিকতায় প্রান্তিক পর্যায়ের বিনিয়োগকারীরা যাতে সহজে পুঁজিবাজারে অংশগ্রহণ করতে পারে এর লক্ষ্যে রয়েল ক্যাপিটালের এই বুথগুলো কার্যকরি ভূমিকা রাখবে বলে আমরা মনে করি।

উল্লেখ, রয়্যাল ক্যাপিটাল দেশের শীর্ষ ২০ ব্রোকারহাউজের একটি। প্রতিষ্ঠানটি ১৯৯৬ সালে তার যাত্রা শুরু করে। রাজধানী ঢাকা ও বাণিজ্য নগরী চট্টগ্রামসহ দেশের ৮টি শহরে আগে থেকেই প্রতিষ্ঠানটির উপস্থিতি আছে। নতুন বুথের মাধ্যমে আরও ৫টি শহরে তার উপস্থিতি বাড়াবে।

প্রতিষ্ঠানটির ওয়েবসাইটে প্রদত্ত তথ্য অনুসারে, এটি একটি সম্পূর্ণ ঋণমুক্ত একটি প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটির নিট সম্পমূল্য ৫৫ কোটি টাকা। রেটিং কোম্পানি ক্রিসল এর রেটিং অনুসারে রয়্যাল ক্যাপিটালের ঋণমান এ প্লাস। সমৃদ্ধ গবেষণা, নিয়মিত ইনভেস্টরস এডুকেশন প্রোগ্রাম, প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার ও উদ্ভাবনী সেবার মাধ্যমে প্রতিষ্ঠানটি দেশের অন্যতম সেরা ব্রোকারহাউজে পরিণত হয়েছে।