শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের কোম্পানি বিডি ফাইন্যান্স লিমিটেডের শেয়ার আজ (বুধবার) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৪১ টাকায় উঠেছে। তবে কখন, কিভাবে এবং ওই দরে কতো শেয়ার লেনদেন হয়েছে, তা কেউ বলতে পারেননি।

ডিএসই সূত্রে জানা যায়, আগের কার্যদিবস মঙ্গলবার বিডি ফাইন্যান্সের ক্লোজিং দর ছিল ৩৭ টাকা ৬০ পয়সা। আজ শেয়ারটির লেনদেন শুরু হয় ৩৭ টাকা ৫০ পয়সায়। এক পর্যায়ে শেয়ারটির দর ৪১ টাকায় উঠে যায়। যা বিনিয়োগকারীদের মধ্যে নানা রকম আলোচনার জন্ম দিয়েছে।

ডিএসইর লেনদেন তালিকায় দেখা যায়, কোম্পানিটির শেয়ার আজ সর্বোচ্চ লেনদেন হয়েছে ৪১ টাকায় এবং সর্বনিম্ন লেনদেন ৩৫ টাকা ৬০ পয়সায়। দিনভর কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৯৪ লাখ ৪৬ হাজার ৮৫০টি। যার বাজার মূল্য মোট ৩৪ কোটি ৮৩ লাখ ৩০ হাজার টাকা। এতে দেখা যায়, প্রতিটি শেয়ারের গড় দর দাঁড়িয়েছে ৩৬ টাকা ৮৭ পয়সায়।

বিনিয়োগকারীরা বলছেন, কোম্পানিটির শেয়ার কখন যে ৪১ টাকায় উঠে গেল, তা তারা টেরই পাননি। শেয়ারটি আজ তারা সর্বোচ্চ ৩৮ টাকায় লেনদেন হতে দেখেছেন। ৩৬ টাকার উপরে যারা শেয়ারটি সেল দিয়েছিলেন, তাদের শেয়ার সেল হয়নি। কিন্তু ডিএসইর রেকর্ড বলছে, শেয়ারটি লেনদেনের কোন এক পর্যায়ে ৪১ টাকায় উঠেছে। তবে বিষয়টিতে ডিএসইর কোন বক্তব্য পাওয়া যায়নি।

উল্লেখ্য, বিডি ফাইন্যান্সের মাধ্যমে যুক্তরাষ্ট্রের এসআইজি নামক একটি গ্লোবাল বিনিয়োগ প্রতিষ্ঠান বাংলাদেশের অবকাঠামো খাতে ১৭ হাজার কোটি টাকা বিনিয়োগ করবে। প্রতিষ্ঠানটি বিডি ফাইন্যান্সের ৪ শতাংশ শেয়ার বাজার থেকে কিনে কোম্পানিটির পরিচালনা পর্ষদে যুক্ত হবে। সে কারণে কোম্পানিটির শেয়ারে সম্প্রতি বিনিয়োগকারীদের বেশ আগ্রহ দেখা দিয়েছে। প্রতিদিনিই কোম্পানিটির শেয়ার ডিএসইর লেনদেন শীর্ষ তালিকায় উঠে আসছে।

মনিরুজ্জামান নামের একটি বিনিয়োগকারী বলেন, দেশের একটি আর্থিক প্রতিষ্ঠানে বিদেশি একটি বিনিয়োগ প্রতিষ্ঠান যুক্ত হবে-এটি অবশ্যই একটি ইতিবাচক দিক। তিনি ঠাট্টার ছলে বলেন, শেয়ারটির দর হয়তো শিগগির ৪১ টাকা অতিক্রম করবে, সেটি ডিএসইসি আগাম জানান দিল।