শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভূক্ত সেবা ও আবাসন খাতের কোম্পানি সাইফ পাওয়ারটেক লিমিটেড চট্টগ্রাম বন্দরের খালি কন্টেইনার রিমুভাল অপারেশন প্রজেক্টের কাজ পাচ্ছে। সর্বনিম্ন দরদাতা হিসেবে সাইফ পাওয়ারটেক আগামী সাত বছরের জন্য খালি কনটেইনার রিমুভালের কাজ করবে। মঙ্গলবার (৮ ডিসেম্বর) বন্দরে এ সংক্রান্ত দরপত্রের বক্স খোলা হয়। এতে সাইফ পাওয়ারটেক লিমিটেডকে চুড়ান্ত অনুমোদন দেওয়ার সিদ্ধান্ত নিচ্ছে বন্দর কতৃপক্ষ।

জানা গেছে, গত ১৪ অক্টোবর চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ কতৃক বন্দরের খালি কন্টেইনার রিমুভাল অপারেশন প্রজেক্টের দরপত্র আহবান করে। এতে ৭টি প্রতিষ্ঠান দরপত্র জমা দেয়। এরমধ্যে সাইফ পাওয়ারটেক লিমিটেড ও এভারেস্ট পোর্ট সার্ভিসেস লিমিটেডকে প্রাথমিক ভাবে যাচাই-বাছাই করে টেকনিক্যাল রেসপন্সিভ হিসেবে নির্ধারণ করে কর্তৃপক্ষ।

এর মধ্যে এভারেস্ট পোর্ট সার্ভিসেস লিমিটেডের দরপত্র প্রায় ৫০ কোটি টাকার বেশী হওয়ায় এ কোম্পানিকে কাজ না দিয়ে সাইফ পাওয়ারটেককে ১১৫ কোটি ৯১ লক্ষ ১৪ হাজার ৯৬০ টাকায় সর্বনিন্ম দরদাতা হিসেবে চুড়ান্ত করা হচ্ছে। এ বিষয়ে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সভায় সিদ্ধান্ত গ্রহণ করা হয়।চট্টগ্রাম বন্দরের খালি কনটেইনার রিমুভাল অপারেশন প্রজেক্টের আওতায় জেনারেল কার্গো, বার্থ ও জিসিভি কনটেইনার রিমুভাল কাজ সম্পন্ন করবে সাইফ পাওয়ারটেক লিমিটেড।

এ ব্যাপারে জানতে চাইলে চট্টগ্রাম বন্দরের পরিচালক (ট্রাফিক) এনামুল করীম বলেন, দুই প্রতিষ্ঠানের প্রতিনিধির উপস্থিতিতে মঙ্গলবার সকালে দরপত্র খোলা হয়েছে। এর মধ্যে সাইফ পাওয়ারটেক লিমিটেড সর্বনিম্ন দরদাতা হিসেবে চুড়ান্ত হয়েছে। মন্ত্রণালয়ের অনুমোদন পেলে আগামী ৭ বছরের জন্য কাজটি পাবে সাইফ পাওয়ারটেক।

উল্লেখ্য, সাইফ পাওয়ারটেক লিমিটেড ৩০ জুন, ২০২০ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানিটি প্রতি বছর ভালো ডিভিডেন্ড ঘোষণা করছে। সুত্র: দেশ প্রতিক্ষণ