populer lifeশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের কোম্পানি পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৪০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আজ বৃহস্পতিবার কোম্পানির পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, পপুলার লাইফ ইন্স্যুরেন্সের সমাপ্ত বছরে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪.৪৬ টাকা। যা গত অর্থবছরের একই সময়ে ৪.০৫ টাকা। সে হিসেবে কোম্পানির আয় বেড়েছে ০.৪১ টাকা।

এছাড়া সমাপ্ত বছরে কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৫৮.৭২ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৪৪.৩৯ টাকা (নেগেটিভ)। যা গত অর্থবছরে এনএভিপিএস ছিল ৫৩.০৩ এবং এনওসিএফপিএস ছিল ১৭.৬০ টাকা।

কোম্পানির ঘোষিত ডিভিন্ডে অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১০ আগষ্ট সকাল সাড়ে ১১ টায় হোটেল পূর্বানী ইন্টারন্যাশনাল, ঢাকায় আয়ো জন করা হয়েছে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট ৩০ জুন নির্ধারণ করা হয়েছে। উল্লেখ্য, ২০০৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানিটি গত সমাপ্ত অর্থ বছরে ৪০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছিল।