nurul aminশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারের উন্নয়ন করতে হলে তালিকাভুক্ত কোম্পানি, মার্চেন্ট ব্যাংক, ব্রোকার হাউজ, অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানিসহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর সুশাসন শতভাগ নিশ্চিত করতে হবে। একইসঙ্গে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এক্সচেঞ্জ কমিশনের একত্রে কাজ করতে হবে। তা না হলে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের আস্থা ফিরে আসবে না।

আজ বেসরকারি মেঘনা ব্যাংকের ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূরল আমিন এসব কথা বলেন।

নূরল আমিন বলেন, বর্তমানে পুঁজিবাজারে একটি মন্দা অবস্থা বিরাজ করছে। এ কারণে নতুন প্রজন্মের ব্যাংকগুলো বাজারে আসতে সাহস পাচ্ছে না। পুঁজিবাজারে শতভাগ সুশাসন নিশ্চিত করা গেলে এটি মানুষের বিনিয়োগের বিকল্প হতে পারবে। আগামী জুলাই মাস থেকে বেসরকারি মেঘনা ব্যাংক মোবাইল ব্যাংকিং সেবা চালু করতে যাচ্ছে বলে জানিয়েছেন ব্যাংকির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূরল আমিন।

অনুষ্ঠানে নতুন অনুমোদন পাওয়া ব্যাংকগুলোর মধ্যে মেঘনা ব্যাংক প্রথম মোবাইল ব্যাংকিং সেবা চালু করতে যাচ্ছে বল জানান তিনি। অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক প্রতিক করিম, সিনিয়র এক্সিকিউটিভি ভাইস প্রেসিডেন্ট এ এফ সাব্বির আহমেদ, মোহাম্মদ ইমদাদুল ইসলাম প্রমুখ।