dividend lagoশেয়ারবার্তা ২৪ ডটকম,ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি এক্সিম ব্যাংক লিমিটেড ও আর্থিক খাতের কোম্পানি ন্যাশনাল হাউজিংয়ের ডিভিডেন্ড ঘোষনা করেছে কোম্পানি কর্তৃপক্ষ। এক্সিম ব্যাংক লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য ১২ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে পুরোটাই নগদ। অন্যদিকে ন্যাশনাল হাউজিং ১৭ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ।

এদিকে এক্সিম ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১২ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ। আজ রোববার ব্যাংকের পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত হিসাব বছরের জন্য এ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে।

আলোচিত সময়ে ব্যাংকটি শেয়ার প্রতি আয় বা ইপিএস হয়েছে ১ টাকা ৪৮ পয়সা। শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৭ টাকা ৭৯ পয়সা। আগামী ১৪ জুলাই ব্যাংকটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট ঘোষণা করা হয়েছে আগামী ১৫ মে।

অন্যদিকে ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১৭ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ। আজ রোববার কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত হিসাব বছরের জন্য এ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে।

আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় বা ইপিএস হয়েছে ২ টাকা ১৭ পয়সা। শেয়ার প্রতি সম্পদ মূল্য দাড়িয়েছে ১৪ টাকা ৭৯ পয়সা। আগামী ২২মে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট ঘোষণা করা হয়েছে আগামী ৩ মে।