sharebarta lagoশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানির ডিভিডেন্ড আজ ঘোষনা করা হয়। কোম্পানিগুলো হলো: মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড, রূপালী লাইফ ইন্স্যুরেন্স,জিএসপি ফাইন্যান্স।

মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড: ব্যাংক খাতে কোম্পানি মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১২ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে পুরোটাই ক্যাশ ডিভিডেন্ড। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। কোম্পানির বার্ষিক সাধারন সভা ১২ মে অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য গত বছর কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঐ বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৫৯ পয়সা। আজ সোমবার অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। কোম্পানিটি গত ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য এ লভ্যাংশ ঘোষণা করেছে।

রূপালী লাইফ ইন্স্যুরেন্স: অন্যদিকে বীমা খাতের রূপালী লাইফ ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১০ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক লভ্যাংশ। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

আজ সোমবার অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। কোম্পানিটি গত ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য এ লভ্যাংশ ঘোষণা করেছে।

আলোচিত বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৯২ পয়সা। আর শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ২৩ টাকা ০১ পয়সা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে আগামী ২৬ মে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৬ এপ্রিল।

জিএসপি ফাইন্যান্স: এছাড়া ব্যাংক বহির্ভূত আর্থিক খাতের প্রতিষ্ঠান জিএসপি ফাইন্যান্সের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১৫.৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই  নগদ লভ্যাংশ। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৮০ পয়সা।

আজ সোমবার কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত হিসাব বছরের জন্য এ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৮০ পয়সা। শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৬ টাকা ৪৯ পয়সা। আগামী ১৫ মে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট ঘোষণা করা হয়েছে আগামী ৬ এপ্রিল।