central insশেয়ারবার্তা্ ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের কোম্পানি সেন্ট্রাল ইন্সুরেন্স লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ। আজ শনিবার কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় ইপিএস হয়েছে ১ টাকা ৫৪ পয়সা।

৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত হিসাব বছরের জন্য এ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় ইপিএস হয়েছে ১ টাকা ৫৪ পয়সা। আগামী ২ জুন কো ম্পানিটির বার্ষিক সাধারণ সভা এজিএম অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট ঘোষণা করা হয়েছে আগামী ২৬ এপ্রিল।

সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) ১.৫৪ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ২২.১০ টাকা, শেয়ার প্রতি  কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) ১.১৮ টাকা।

ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের  সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) ২ জুন সকাল ১১ টায় অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৬ এপ্রিল।

উল্লেখ্য, ১৯৯৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত এ কোম্পানিটি আগের বছর ৭ শতাংশ নগদ ও ৮ শতাংশ বোনাসসহ মোট ১৫ শতাংশ লভ্যাংম ঘোষণা করেছিল।