icb lagoশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ (আইসিবি) পরিচালিত ৩য়, ৪র্থ এবং ৫ম আইসিবি মিউচুয়াল ফান্ডগুলোকে মেয়াদি থেকে বে-মেয়াদিতে রূপান্তরে অনুমোদন দিয়েছে । বৃহস্পতিবার অনুষ্ঠিত কমিশন সভায় এ অনুমোদন দেওয়া হয়।

এ ছাড়া কমিশন সভায় বে-মেয়াদি ফান্ডে রূপান্তরিত আইসিবি ২য় ইউনিট ফান্ডের প্রসপেক্টাসও কমিশন সভায় অনুমোদন দেওয়া হয়। বিএসইসির নির্বাহী পরিচালক ও দায়িত্বপ্রাপ্ত মুখপ্রাত্র সাইফুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আইসিবি পরিচালিত ৩টি ফান্ডকে বে-মেয়াদিতে রূপান্তরের বিষয়ে বিএসইসির পক্ষ থেকে বলা হয়েছে, এসব ফান্ডের ইউনিট মালিকগণ বিশেষ সভার প্রস্তাব মোতাবেক মেয়াদি থেকে বে-মেয়াদি ফান্ডে রূপান্তরের আবেদন অনুমোদন প্রদান করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

২য় আইসিবি ইউনিট ফান্ড : মেয়াদি থেকে বে-মেয়াদিতে রূপান্তরিত ২য় আইসিবি ইউনিট ফান্ডের প্রসপেক্টাস কমিশন সভায অনুমোদন দেওয়া হয়েছে। এ ফান্ডের টার্গেট সাইজ ২০ কোটি টাকা। এ ফান্ডের সম্পদ ব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করবে আইসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড। মেয়াদি ফান্ড হিসেবে সম্পদ ব্যবস্থাপনার দায়িত্বে ছিল আইসিবি।