doreen powerশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন শেষ হওয়া কোম্পানি ডরিন পাওয়ার জেনারেশনস অ্যান্ড সিস্টেমস লিমিটেডের লটারির ফল প্রকাশ করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল ১০টায় ঢাকার পুরাতন এয়ারপোর্ট রোডস্থ  ট্রাস্ট মিলনায়তনে এই লটারি শুরু হয়। অনুষ্ঠানের উদ্বোধন করেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক তাহজিব আলম সিদ্দিকী ।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত রয়েছেন- আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্টের সিইও নাসরিন সুলতানা, সিডিবিএল এর আলমাস আরেফিন, ডিএসইর পক্ষে শাহাদাত হোসেন, অ্যালাইয়েন্সের পক্ষ থেকে টিকে পোদ্দার, কোম্পানি সেক্রেটারি মাসুদুর রহমান ভূঁইয়া এবং সেট কমের ভইস চেয়ারম্যান স্বদেশ রঞ্জন সাহা । জানা যায়,দেশের উভয় স্টক এক্সচেঞ্জেএ কোম্পানির আইপিওতে ৭০৯ কোটি ২৫ লাখ ৮২ হাজার ২শ’ টাকার আবেদন করেনবা ১২.২৩ গুণ আবেদন জমা পড়েছে বলেকোম্পানি সচিব ও ইস্যু ম্যানেজার সূত্রে এ তথ্য জানা গেছে।

উল্লেখ্য, এর আগে বিএসইসির ৫৬০তম সভায় ডোরিন পাওয়ারের আইপিও অনুমোদন দেওয়া হয়।কোম্পানিটি পুঁজিবাজারে ২ কোটি শেয়ার ছেড়ে ৫৮ কোটি টাকা সংগ্রহ করবে। ১০ টাকা অভিহিত মূল্যের সঙ্গে ১৯ টাকা প্রিমিয়ামসহ ২৯ টাকা মূল্যে শেয়ার ইস্যু করবে কোম্পানিটি।

কোম্পানিটির গত ৫ বছরের ওয়েটেড এভারেজ শেয়ার প্রতি আয় (ইপিএস) ৩ টাকা ১৯ পয়সা। ২০১৪ সালের ৩০ জুন শেষ হওয়া হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩৪ টাকা ৮৭ পয়সা।

কোম্পানিটি পুঁজিবাজার থেকে টাকা সংগ্রহ করে ২টি সহযোগী কোম্পানির পাওয়ার প্লান্ট স্থাপন, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিওর কাজে ব্যয় করবে। কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে অ্যালায়েন্স ফিন্যান্সিয়াল সার্ভিস লিমিটেড এবং আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।