পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের কোম্পানি মাইডাস ফিন্যান্স লিমিটেডে শেয়ারহোল্ডারদের জন্য সমাপ্ত অর্থবছরে নো ডিভিডেন্ড ঘোষনা করছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। এর ফলে এ কোম্পানির প্রতি বিনিয়োগকারীদের মাঝে ক্ষোভ বিরাজ করছে।

মাইডাস ফাইন্যান্স বিগত কয়েক বছর ধরে বিনিয়োগকারীদের কোন ডিভিডেন্ড দিচ্ছে না। কোম্পানিটি ২০১১ সালের পর থেকে আর লভ্যাংশ ঘোষনা করেনি। বর্তমান কোম্পানির রিজার্ভের পরিমান লোকসানে রয়েছে।

অধিকাংশ বিনিয়োগকারী ক্ষোভ প্রকাশ করে বলেন, এ কোম্পানি বিনিয়োগকারীদের সাথে প্রতারনা করছে। তা না হলে দেশে এমন কি ঘটছে যার জন্য মাইডাস ফাইন্যান্স বছরের পর বছর বিনিয়োগকারীদের ডিভিডেন্ড দিচ্ছে না। ভাল ব্যবসা করা স্বত্বে বিনিয়োগকারীদের বছর শেষে মুনাফা দিচ্ছে না। অথচ কোম্পানির পরিচালকরা আয়াম আয়েশ করে বিদেশে ঘুরছে।

বৃহস্পতিবার অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে লভ্যাংশের ব্যাপারে এ সিদ্ধান্ত নেওয়া হয়। কোম্পানির ৩০ জুন ২০১৫ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩১ পয়সা।

কনসুলেটেড আয় হয়েছে ৪১ পয়সা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৭ টাকা ১৩ পয়সা। কনসুলেটেড এনএভি দাঁড়িয়েছে ৭ টাকা ৩৭ পয়সা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২২ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ২২ নভেম্বর।