শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূচকের বড় দরপতনে লেনদেন শেষ হয়েছে। এদিন ঢাকা এক্সচেঞ্জ (ডিএসই) সূচক কমেছে ৮৬ পয়েন্টের বেশি। ডিএসইর সূচকের এমন পতনের নেপথ্য ছিলো ১০ কোম্পানির শেয়ার। ডিএসই ও লঙ্কাবাংলা ফাইন্যান্স অ্যানালাইসিস পোর্টাল সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো: পাওয়াগ্রীড কোম্পানি, ব্রিটিশ আমেরিকান টোব্যাকো, বেক্সিমকো ফার্মা, রেনাটা, গ্রীমণফোন, স্কয়ার ফার্মা, বিকন ফার্মা, লাফার্জহোলসিম বাংলাদেশ, কোহিনুর কেমিক্যাল এবং বেস্ট হোল্ডিংস লিমিটেড। আজ কোম্পানিগুলোর শেয়ার দর কমার কারণে ডিএসইর সূচক কমেছে ৪৫ পয়েন্টের বেশি।

এদিন ডিএসইর সূচক পতনের শীর্ষ কোম্পানি ছিল পাওয়াগ্রীড। আজ কোম্পানিটির শেয়ার দর কমেছে ১ টাকা ৩০ পয়সা। যে কারণে ডিএসইর সূচকের পতন হয়েছে ১২.৩২ পয়েন্ট। ডিএসইর সূচক পতনের দ্বিতীয় কোম্পানি ছিল ব্রিটিশ আমেরিকান টোব্যাকো। এদিন কোম্পানিটির শেয়ার দর কমেছে ১০ টাকা ৫০ পয়সা। যে কারণে ডিএসইর সূচকের পতন হয়েছে ৬.৬৫ পয়েন্ট।

একইভাবে আজ ডিএসইর সূচকের পতন ঘটিয়েছে বেক্সিমকো ফার্মা ৪.৮৩ পয়েন্ট, রেনাটা ৪.৭০ পয়েন্ট, গ্রীমণফোন ৩.৮৯ পয়েন্ট, স্কয়ার ফার্মা ৩.০৪ পয়েন্ট, বিকন ফার্মা ২.৯৫ পয়েন্ট, লাফার্জহোলসিম বাংলাদেশ ২.৯৫ পয়েন্ট, কোহিনুর কেমিক্যাল ১.৭৬ পয়েন্ট এবং বেস্ট হোল্ডিংস লিমিটেড ১.৬৩ পয়েন্ট।