শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারের তালিকাভুক্ত আর্থিক খাতের ২৩টি কোম্পানির মধ্যে এখন পর্যন্ত ১৩ কোম্পানির শেয়ারের ধারণ তথ্য আপডেট করেছে। ফলে ২৩ কোম্পানির মধ্যে ৪ কোম্পানিতে নভেম্বর মাসের তুলনায় ডিসেম্বর মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে। আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ৮ কোম্পানিতে। এছাড়া ডিসেম্বর মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ অপরিবর্তি রয়েছে ৯ কোম্পানি।

আর এখনো শেয়ার ধারণ তথ্য আপডেট করেনি ২ কোম্পানি। কোম্পানি চারটি হলো: বে লিজিং, আইপিডিসি ফাইন্যান্স, ফনিক্স ফাইন্যান্স, ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বে লিজিং: নভেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৩.৩১ শতাংশ। যা ডিসেম্বর মাসে ০.০২ শতাংশ বেড়ে ২৩.৩৩ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৬.৬২ শতাংশ থেকে ০.০২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৬.৬০ শতাংশে।

ফনিক্স ফাইন্যান্স: নভেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৩.৬৪ শতাংশ। যা ডিসেম্বর মাসে ০.১১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৩.৭৫ শতাংশে। একই সময়ে বিদেশী বিনিয়োগ ছিল ৩০.৫১ শতাংশ, যা ডিসেম্বর মাসে ১.৩৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৯.১৭ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৫.৮৫ শতাংশ থেকে ১.২৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৭.০৮ শতাংশে।

আইপিডিসি ফাইন্যান্স: নভেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৩.২৪ শতাংশ। যা ডিসেম্বর মাসে ০.৬১ শতাংশ বেড়ে ১৩.৮৫ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ১৬.৭৮ শতাংশ থেকে ০.৬১ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৬.১৭ শতাংশে।

ইউনিয়ন ক্যাপিটাল: নভেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২০.২৯ শতাংশ, যা ডিসেম্বর মাসে ১.১৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২১.৪৭ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৬.৭১ শতাংশ থেকে ১.১৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৫.৫৩ শতাংশে।