শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্লক মার্কেটে তিন কোম্পানির বড় লেনদেন। আজ ডিএসইর ব্লকে ৭২ টি কোম্পানির মোট ৩৭ কোটি ৩৮ লাখ ৫১ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

আজ ব্লক মার্কেটে বড় লেনদেন করা তিন কোম্পানির মধ্যে রয়েছে- ডিবিএইচ ফাস্ট মিউচুয়াল ফান্ড, গ্রীন ডেল্টা মিউচুয়াল ফান্ড এবং এল আর গ্লোবাল ফান্ড। আজ এই তিন কোম্পানির মোট শেয়ার লেনদেন হয়েছে ১১ কোটি ৩২ লাখ টাকারও বেশি। যা ব্লক মার্কেটে মোট লেনদেনের ৩০.২৭ শতাংশ।

জানা গেছে, এই তিন কোম্পানির মধ্যে ডিবিএইচ ফাস্ট মিউচুয়াল ফান্ডের ৪ কোটি ৫০ লাখ ৪৪ হাজার, গ্রীন ডেল্টা মিউচুয়াল ফান্ডের ৩ কোটি ৬২ লাখ ৯০ হাজার এবং এল আর গ্লোবাল ফান্ডের ৩ কোটি ১৮ লাখ ৬৮ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।

অন্যদিকে, ব্লক মার্কেটের গুরুত্বপূর্ণ লেনদেনে অংশ নেওয়া অন্যান্য কোম্পানিগুলোর মধ্যে- একমি পেস্টিসাইডসের ২ কোটি ৮৮ লাখ ৭৫ হাজার, সী পার্ল রিসোর্টের ২ কোটি ৮৪ লাখ ৪ হাজার, স্কয়ার ফার্মার ২ কোটি ৫৩ লাখ ৬৩ হাজার, সিনোবাংলা ইন্ডাস্ট্রিজের ১ কোটি ৯৪ লাখ ৪৯ হাজার, এমারেল্ড অয়েলের ১ কোটি ৬৬ লাখ ৮৮ হাজার, বিকন ফার্মার ১ কোটি ২৭ লাখ ৭২ হাজার এবং আলিফ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ১ কোটি ২০ লাখ ৯৯ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।