শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ভিন্ন ভিন্ন খাতের তিন কোম্পানি প্রথম ও তৃতীয় প্রান্তিকের মুনাফা প্রকাশ করেছে। তবে এর মধ্যে দুই কোম্পানির মুনাফায় চমক দেখিয়েছে। কোম্পানি গুলো হলো: মার্কেন্টাইল ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেড, ইমাম বাটন লিমিটেডজ এবং সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা লিমিটেড ।

মার্কেন্টাইল ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেড: মার্কেন্টাইল ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেড ৩০ সেপ্টেম্বর, ২০২৩ সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’২৩) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১০ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ১৭ পয়সা।

অর্থবছরের প্রথম তিন প্রান্তিকে বা ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৫ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে যা ছিল ১ টাকা ২৬ পয়সা। ৩০ সেপ্টেম্বর, ২০২৩ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২০ টাকা ৯১ পয়সা।

ইমাম বাটন লিমিটেড: ইমাম বাটন লিমিটেড ৩০ সেপ্টেম্বর, ২০২৩ সমাপ্ত প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৯ পয়সা। যা আগের অর্থবছরের একই সময়ে লোকসান হয়েছিল ৭৩ পয়সা।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশফ্লো ছিল ৩৬ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ০ পয়সা ছিল। ৩০ সেপ্টেম্বর, ২০২৩ সমাপ্ত কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২ টাকা ৭৪ পয়সা।

সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা লিমিটেড : সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা লিমিটেড ৩০ সেপ্টেম্বর, ২০২৩ সমাপ্ত প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৬২ পয়সা। যা আগের অর্থবছরের একই সময়ে ছিল ১ টাকা ২৭ পয়সা।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশফ্লো ছিল ৩ টাকা ৬৯ পয়সা, যা আগের বছরের একই সময়ে ২ টাকা ৪৩ পয়সা ছিল। ৩০ সেপ্টেম্বর, ২০২৩ সমাপ্ত কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৮ টাকা ৩৯ পয়সা।