শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ভিন্ন ভিন্ন খাতের ৪ কোম্পানি গত ৩০ জুন, ২০২৩ তারিখে সমাপ্ত অর্থবছরের জন্য নো ডিভিডেন্ড ঘোষণা করেছে। তবে ঘোষিত নো ডিভিডেন্ডে শেয়ারহোল্ডারা হতাশ হয়েছেন। কোম্পানিগুলো হচ্ছে: ন্যাশনাল টি, তাল্লু স্পিনিং, অলিম্পিক এক্সেসরিজ এবং সোনারগাঁ টেক্সটাইল। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

ন্যাশনাল টি: ন্যাশনাল টি কোম্পানি লিমিটেড (এনটিসি) গত ৩০ জুন, ২০২৩ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য নো ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে। তথ্যমতে, সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি ৯৬ টাকা ২৪ পয়সা লোকসান হয়েছে।

আগের বছর শেয়ার প্রতি ৩৪ টাকা ৪৭ পয়সা লোকসান হয়েছিল। আগামী ১৮ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৫ নভেম্বর।

তাল্লু স্পিনিং: তাল্লু স্পিনিং লিমিটেড (টয়ো স্পিনিং মিলস লিমিটেড) গত ৩০ জুন, ২০২৩ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য নো ডিভিডেন্ড ঘোষণা করেছে। সর্বশেষ হিসাববছরে কোম্পানিটির শেয়ার প্রতি ২ টাকা ৯০ পয়সা লোকসান হয়েছে।

আগের বছর শেয়ার প্রতি ৩ টাকা ২ পয়সা লোকসান হয়েছিল।আগামী ১৪ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২০ নভেম্বর।

অলিম্পিক এক্সেসরিজ: কোম্পানিটি গত ৩০ জুন, ২০২৩ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য নো ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত বছরের জন্য কোম্পানিটি বিনিয়োগকারীদের কোন ডিভিডেন্ড দেবে না। সর্বশেষ হিসাববছরে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ২ টাকা ৩৩ পয়সা।

আগের বছর কোম্পানিটির লোকসান হয়েছিল ১৯ পয়সা। আগামী ২১ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৩ নভেম্বর।

সোনারগাঁ টেক্সটাইল: কোম্পানিটি গত ৩০ জুন, ২০২৩ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য নো ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত বছরের জন্য কোম্পানিটি বিনিয়োগকারীদের কোন ডিভিডেন্ড দেবে না। এ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২৩ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৩৩ পয়সা।

এছাড়া, ৩০ জুন ২০২৩ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৯ টাকা ০৪ পয়সা। আগামী ২৭ ডিসেম্বর বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে কোম্পানিটি। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ২৭ নভেম্বর।