শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ড. এটিএম তারিকুজ্জামান বলেন, বিনিয়োগকারীদের নিরাপত্তা দেওয়া আমাদের প্রাথমিক দায়িত্ব। আইনি কাঠামো হলো পুঁজিবাজারের মেরুদন্ড। এটির মাধ্যমে বিনিয়োগকারীদের সুরক্ষা নিশ্চিত করা হয়ে থাকে। যে কোন ধরনের কারসাজি দূর করার জন্য শক্তিশালী আইনি কাঠামো প্রয়োজন। আর এই বিষয়ে আমাদের কাজ চলমান আছে৷ আজ রোববার ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থীদের নিয়ে ডিএসই ট্রেনিং একাডেমি আয়োজিত প্রশিক্ষণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ডিএসই’র ব্যবস্থাপনা পরিচালক ড. এটিএম তারিকুজ্জামান সিপিএ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আপনারা আগামী দিনের ভবিষ্যত। পুঁজিবাজারে বিনিয়োগ করার পাশাপাশি পুঁজিবাজারের আইনি কাঠামো ঠিক রাখার ক্ষেত্রে আইন বিভাগের ছাত্রছাত্রীগণ অবদান রাখতে পারে। এক্ষেত্রে আপনাদের গবেষণা ও পরামর্শদাতা হিসেবে কাজ করার সুযোগ রয়েছে। আমি আশা করি আগামীতে ডিএসই ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ এই বিষয়ে গবেষণামূলক কাজ করবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মোতাহার হোসেন ভবনে পুঁজিবাজার কেন্দ্রিক একাডেমিক শিক্ষা সচেতনতামূলক কর্মশালাটি অনুষ্ঠিত হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি অব ল’র ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. সীমা জামান-এর সভাপতিত্বে অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে ছিলেন ডিএসই’র ব্যবস্থাপনা পরিচালক ড. এটিএম তারিকুজ্জামান, সিপিএ৷ এছাড়াও উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোঃ নজরুল ইসলাম৷