শেয়ারবার্তা ২৪ ডটকম: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনভর সূচকের উঠানামা করলেও দিনশেষে সূচকের সামান্য উত্থান হয়েছে। তবে সূচক বাড়লেও আতঙ্ক কাটছে না বিনিয়োগকারীদের। তবে আজ প্রকৌশল, ওষুধ এবং বস্ত্র খাতের শেয়ারের দাম বৃদ্ধিকে কেন্দ্র করে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক বেড়েছে ৪ পয়েন্ট।

প্রথম ঘণ্টার লেনদেনে প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দাম বাড়ার সর্বোচ্চ সীমা স্পর্শ করেছে চারটি প্রতিষ্ঠান। এ চার প্রতিষ্ঠানের শেয়ার কেনার বিপুল আদেশ এলেও বিক্রয় আদেশের ঘর শূন্য হয়ে পড়ে।

এ চার প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে ওয়াইম্যাক্স, আমরা টেকনোলজি, বেঙ্গলি উইন্ডোজ থার্মাল প্লাস্টিক এবং এসকে ট্রিমস। এ চার প্রতিষ্ঠান দাম বাড়ার ক্ষেত্রে দাপট দেখানোর পাশাপাশি ডিএসইতে দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে বেশি সংখ্যক প্রতিষ্ঠান।

প্রথম ঘণ্টার লেনদেনে ডিএসইতে যে কটি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম কমেছে বেড়েছে তার প্রায় চারগুণ বেশি প্রতিষ্ঠানের। এতে প্রধান মূল্যসূচক বেড়েছে ৫ পয়েন্ট। আর লেনদেন হয়েছে ১০০ কোটি টাকার কিছু বেশি। তবে দিন শেষে লেনদেন হয়েছে ৪১২ কোটি টাকা। আর ডিএসইএক্স সূচক ৪ পয়েন্ট বেড়ে ৬২৮০ পয়েন্ট হয়েছে।