শেয়ারবার্তা ২৪ ডটকম: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)  সূচকের বড় দরপতনের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূচকের পতন হয়েছে ১৬ পয়েন্ট।

আজ লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে ২৮টির দর বেড়েছে, ১৪২টির দর কমেছে এবং ১৬৬টির দর অপরিবর্তিত রয়েছে। দর অপরিবর্তিত থাকা কোম্পানিগুলোর মধ্যে সিংহভাগই ফ্লোর প্রাইসের কোম্পানি। স্টকনাও সূত্রে এই তথ্য জানা গেছে।

আজ শেয়ারবাজারে ফ্লোর প্রাইস অতিক্রম করে লেনদেন করেছে তিন কোম্পানির শেয়ার। এই তিন কোম্পানির মধ্যে রয়েছে ম্যারিকো বাংলাদেশ, সোনালী পেপার এবং স্কয়ার ফার্মাসিটিক্যাল লিমিটেড। কোম্পানিটগুলোর মধ্যে আজ ম্যারিকো বাংলাদেশের শেয়ারদর বেড়েছে ২৬ টাকা ৫০ পয়সা বা ১.০৯ শতাংশ। গতকাল ফ্লোর প্রাইসে অবস্থান কালে কোম্পানিটির শেয়ারদর ছিল ২৪২১ টাকা ৫০ পয়সায়। আজ ফ্লোর প্রাইস ভেঙ্গে ক্লোজিং প্রাইস দাঁড়িয়েছে ২৪৪৮ টাকায়।

সোনালী পেপারের শেয়ারদর বেড়েছে ১২ টাকা ৮০ পয়সা বা ২.০৮ শতাংশ। আগেরদিন ফ্লোর প্রাইসে অবস্থান কালে কোম্পানিটির শেয়ারদর ছিল ৬১৫ টাকা ১০ পয়সায়। আজ ফ্লোর প্রাইস ভেঙ্গে ক্লোজিং প্রাইস দাঁড়িয়েছে ৬২৭ টাকা ৯০ পয়সায়।

স্কয়ার ফার্মার শেয়ারদর বেড়েছে ২০ পয়সা বা ০.১০ শতাংশ। আগেরদিন ফ্লোর প্রাইসে অবস্থান কালে কোম্পানিটির শেয়ারদর ছিল ২০৯ টাকা ৮০ পয়সায়। আজ ফ্লোর প্রাইস ভেঙ্গে ক্লোজিং প্রাইস দাঁড়িয়েছে ২১০ টাকায়।