শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: সপ্তাহজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের ছয় কোম্পানি চলতি অর্থবছরের প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’২৩) মুনাফা প্রকাশ করেছে। এর মধ্যে ৩ কোম্পানির মুনাফায় সুবাতাস বইলে ও ভাটা পড়েছে তিন কোম্পানি। কোম্পানিগুলো হলো: ইউনিয়ন ইন্সুরেন্স, সোনার বাংলা ইন্স্যুরেন্স, ঢাকা ইন্স্যুরেন্স, প্রাইম ইন্স্যুরেন্স লিমিটেড, ইসলামী কমার্শিয়াল ইন্স্যুরেন্স এবং এক্সপ্রেস ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

ইউনিয়ন ইন্স্যুরেন্স: ইউনিয়ন ইন্স্যুরেন্সের ইপিএস হয়েছে ৮৯ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৫৯ পয়সা হয়েছিল। ৩১ মার্চ, ২০২৩ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ১৭ টাকা ৪৫ পয়সা।

সোনার বাংলা ইন্স্যুরেন্স: সোনার বাংলা ইন্স্যুরেন্সের ইপিএস হয়েছে ৮৫ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ৮২ পয়সা। ১ মার্চ, ২০২৩ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ২২ টাকা ৮৩ পয়সা।

ঢাকা ইন্স্যুরেন্স: ঢাকা ইন্স্যুরেন্সের ইপিএস হয়েছে ৭৭ পয়সা। যা আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৭৫ পয়সা। ৩১ মার্চ, ২০২৩ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৩৪ টাকা ৭ পয়সা

প্রাইম ইন্স্যুরেন্স: প্রাইম ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬৯ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৭৪ পয়সা। ৩১ মার্চ ২০২৩ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২০ টাকা ২০ পয়সা।

ইসলামী কমার্শিয়াল ইন্স্যুরেন্স: ইসলামী কমার্শিয়াল ইন্স্যুরেন্সের ইপিএস হয়েছে ২৬ পয়সা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ৩৪ পয়সা। ৩১ মার্চ, ২০২৩ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৭ টাকা ২৬ পয়সা। যা আগের বছর ছিলো ২১ টাকা ৩০ পয়সা।

এক্সপ্রেস ইন্স্যুরেন্স: এক্সপ্রেস ইন্স্যুরেন্সের ইপিএস হয়েছে ৪০ পয়সা। যা আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৬৫ পয়সা। ৩১ মার্চ, ২০২৩ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৮ টাকা ২৮ পয়সা।