শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশলী খাতের কোম্পানি ডমিনেজ স্টিল বিল্ডিং সিস্টেম লিমিটেড সমাপ্ত অর্থবছরের (৩০ জুন, ২০২২) জন্য সাধারণ বিনিয়োগকারীদের ২ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে। গত বছর কোম্পানিটি বিনিয়োগকারীদের ৫ শতাংশ লভ্যাংশ দিয়েছিল।
সমাপ্ত অর্থবছরের জন্য ঘোষিত লভ্যাংশ কোম্পানির উদ্যোক্তা পরিচালকরা পাবেন না। সোমবার (২১ নভেম্বর) অনুষ্ঠিত কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।
সূত্র মতে, সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫৫ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১.১৭ টাকা। এছাড়াও একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে (এনএভিপিএস) ১৭.২৩ টাকায়।
ডিএসই সুত্রে জানা গেছে, কোম্পানিটি ২০২০ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। তালিকাভুক্তির আগের বছর কোম্পানিটির মুনাফা হয়েছে ১ টাকা ৮৩ পয়সা। এর পর ২০২০ সালে কোম্পানির মুনাফা হয়েছে ১ টাকা ৪২ পয়সা।
২০২১ সালে কোম্পানিটির মুনাফা হয়েছে ১ টাকা ১৭ পয়সা। ২০২২ সালে সবনিন্ম মুনাফা ৫৫ পয়সা। ধারাবাহিক মুনাফা কমায় কোম্পানিটির ভবিষ্যত নিয়ে শঙ্কায় বিনিয়োগকারীরা। এছাড়া নামমাত্রা লভ্যাংশ দিয়ে ক্যাটগরি ধরে রাখছে কোম্পানিটি।