শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ভিন্ন ভিন্ন খাতের ৪ কোম্পানি ৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ‘নো ডিভিডেন্ড’ ঘোষণা করেছে। কোম্পানিগুলোর বছরের পর বছর নো ডিভিডেন্ড দিয়ে বিনিয়োগকারীদের সাথে প্রতারণা করছেন। ফলে কোম্পানিগুলোর পরিচালকদের শাস্তির দাবী জানিয়েছেন বিনিয়োগকারীরা।  আজ বৃহস্পতিবার কোম্পানিগুলোর পরিচালনা পর্ষদ সভায় ডিভিডেন্ডের এসব সিদ্ধান্ত নেয়া হয়েছে। কোম্পানি সংশ্লিষ্ট সূত্রে এসব তথ্য জানা গেছে।

ফার কেমিক্যাল: কোম্পানিটি সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য ‘নো ডিভিডেন্ড’ ঘোষণা করেছে। সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি ৩৯ পয়সা লোকসান হয়েছে। আগের বছর শেয়ার প্রতি ১৬ পয়সা লোকসান হয়েছিল। আগামী ২১ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৬ নভেম্বর।

জেনারেশন নেক্সট ফ্যাশনস: কোম্পানিটি আলোচিত বছরের জন্য বিনিয়োগকারীদের কোনো ডিভিডেন্ড দেবে না। সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ঊচঝ) হয়েছে ১ পয়সা। আগের বছরও শেয়ার প্রতি ১ পয়সা আয় হয়েছিল। আগামী ১২ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৭ নভেম্বর।

খুলনা পেপার অ্যান্ড প্রিন্টিং: কোম্পানিটি আলোচিত বছরের জন্য বিনিয়োগকারীদের কোনো ডিভিডেন্ড দেবে না। সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি ৩ টাকা ১০ পয়সা লোকসান হয়েছে। আগের বছর শেয়ার প্রতি ৬ টাকা ১২ পয়সা লোকসান হয়েছিল। আগামী ২৯ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৪ নভেম্বর।

জাহিন টেক্স লিমিটেড: কোম্পানিটি আলোচিত বছরের জন্য সাধারণ শেয়ারহোল্ডারদের কোনো ডিভিডেন্ড দেবে না। সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি ৩ টাকা ১১ পয়সা লোকসান হয়েছে। আগের বছর শেয়ার প্রতি ৩ টাকা ১ পয়সা লোকসান হয়েছিল।