শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম বলেন, পুঁজিবাজা‌রে বিনিয়োগকারীদের বিনিয়োগের অর্থ যা‌তে নিরাপদ থাকে, সেদিকে সবাইকে খেয়াল রাখতে হবে। বাজারে যাতে কোনো অনিয়ম না হয়। কারণ বিনিয়োগ নিরাপদ না থাকলে কেউ পুঁজিবাজারে বিনিয়োগ করতে আসবে না ব‌লে জা‌নি‌য়ে‌ছেন তিনি।

সোমবার (১০ অক্টোবর) ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পুরস্কার’ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এই অনুষ্ঠানের আয়োজন করে।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ। এতে সভাপতিত্ব করেন বিএসইসির চেয়ারম্যান প্রফেসর শিবলী রুবাইয়াত-উল- ইসলাম। অনুষ্ঠানে ব্রোকারহাউজ, মার্চেন্ট ব্যাংক ও সম্পদ ব্যবস্থাপনা কোম্পানি- এই তিন ক্যাটাগরিতে ১১ প্রতিষ্ঠানকে পুরস্কৃত করা হয়।

তাজুল ইসলাম বলেন, স্বাধীনতার পর ৫০ বছরে আমাদের মাথা পিছু আয় প্রায় ৩ হাজার ডলারে উন্নীত হয়েছে। এর সিংহভাগই বর্তমান আওয়ামী লীগ সরকারের অবদান। ১৯৯৬ সালে শেখ হাসিনা ক্ষমতায় আসার পর খাদ‍্য উৎপাদনে জোর দিয়েছিলেন। বতর্মানে দেশ খাদ‍্যে স্বয়ংসম্পূর্ন।

তাজুল ইসলাম বলেন, ‘বাংলাদেশ এখন উন্নয়নের চরম পর্যায়ে অবস্থান করছে। একটা সময় বাংলাদেশের লোকদের বিদেশিরা গরিব বলে আখ্যা দিতো এখন সেটা আর নেই। এর অবদান প্রধানমন্ত্রী শেখ হাসিনার। তার বিচক্ষণ পরিকল্পনায় আজ বাংলাদেশের উন্নয়ন দ্রুতগতিতে এগুচ্ছে।’

এছাড়াও ২০০৯ সালে ক্ষমতায় আসার পর অর্থনীতির সবখাতে জোর দিয়েছেন। এরমধ্যে বিদ‍্যুৎ, আইটি, কৃষি এবং অন‍্যান‍্য শিল্লখাত। বতর্মানে দেশ ডিজিটাল হয়েছে। তথ‍্যপ্রযুক্তিতে উন্নয়ন। এর নেপথ‍্যে ছিল শেখ হাসিনার সাহসী এবং দুরদর্শী সিদ্ধান্ত। আর জন‍্য জাতির প্রতি প্রতিশ্রুতি দরকার।