শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ওরিয়ন গ্রুপের তিন কোম্পানির শেয়ারে আগ্রহ বাড়ছে বিনিয়োগকারীদের। ফলে ড়ত কয়েক কার্যদিবস ধরে টানা বাড়ছে ওরিয়ন গ্রুপের শেয়ারের দাম। বিনিয়োগকারীদের আগ্রহের শীর্ষে রয়েছে ওরিয়ন গ্রুপ।

আজ সপ্তাহের তৃতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) দর বৃদ্ধির শীর্ষ তালিকায় ওরিয়ন গ্রুপের তিন কোম্পানি স্থান করে নিয়েছে। কোম্পানি ৩টি হলো: ওরিয়ন ইনফিউশন, বিকন ফার্মা এবং ওরিয়ন ফার্মা। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে। এই তিন কোম্পানির মধ্যে দর বৃদ্ধির শীর্ষ তালিকায় ওরিয়ন ইউনফিউশন দ্বিতীয় স্থানে, বিকন ফার্মা ৯ম স্থানে এবং ওরিয়ন ফার্মা ১০ম স্থানে উঠে এসেছে।

ওরিয়ন ইনফিউশন: আজ কোম্পানিটির ৯ লাখ ৬ হাজার ৯২৫টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ১৭ কোটি ৭৭ লাখ ১১ হাজার টাকা। আগেরদিন সোমবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ১৭৩ টাকা ৯০ পয়সা। আজ সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৯১ টাকা ২০ পয়সা। এই হিসাবে কোম্পানিটির শেয়ার দর ১৭ টাকা ৩০ পয়সা বা ৯.৯৪ শতাংশ বেড়েছে। শেষ পর্যন্ত কোম্পানিটি সার্কিট ব্রেকারের সর্বোচ্চ সীমা স্পর্শ করে বিক্রেতাশূন্য অবস্থায় ছিল।

গত এক মাসের বাজার দর পর্যালোচনা করলে দেখা যায়, গত ২৪ জুলাই ২০২২ কোম্পানিটির শেয়ারদর ছিল ১০৮ টাকা ৩০ পয়সা। আজ ২৩ আগস্ট ২০২২ সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৯১ টাকা ২০ পয়সা। এক মাসের ব্যবধানে কোম্পনিটির দর বেড়েছে ৮২ টাকা ৯০ পয়সা বা ৭৬.৫৪ শতাংশ। সর্বশেষ শেয়ারদর অনুযায়ী কোম্পানিটির পিই রেশিও অবস্থান করছে ১০০.০৮ পয়েন্টে।

বিকন ফার্মা: আজ কোম্পানিটির ১ লাখ ২৯ হাজার ৪৭৫টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৩ কোটি ৫৮ লাখ ৬৩ হাজার টাকা। আগেরদিন সোমবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ২৬২ টাকা ৯০ পয়সায়। আজ সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২৭৯ টাকা। এই হিসাবে কোম্পানিটির শেয়ারদর ১৬ টাকা ১০ পয়সা বা ৬.১২ শতাংশ বেড়েছে।

গত এক মাসের বাজার দর পর্যালোচনা করলে দেখা যায়, গত ২৪ জুলাই ২০২২ কোম্পানিটির শেয়ার দর ছিল ২৪৪ টাকা ৭০ পয়সা। আজ ২৩ আগস্ট ২০২২ সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২৭৯ টাকা। এক মাসের ব্যবধানে কোম্পনিটির দর বেড়েছে কোম্পনিটির দর বেড়েছে ৩৪ টাকা ৩০ পয়সা বা ১৪.০১ শতাংশ। সর্বশেষ শেয়ারদর অনুযায়ী কোম্পানিটির পিই রেশিও অবস্থান করছে ৫৮.৪৫ পয়েন্টে।

ওরিয়ন ফার্মা: আজ কোম্পানিটির ৯১ লাখ ৮৪ হাজার ৬৭৬টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৯৩ কোটি ৭৫ লাখ ২৯ হাজার টাকা। আগেরদিন সোমবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ৯৭ টাকা ৫০ পয়সায়। আজ সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১০৩ টাকায়। এই হিসাবে কোম্পানিটির শেয়ারদর ৫ টাকা ৫০ পয়সা বা ৫.৬৪ শতাংশ বেড়েছে।

গত এক মাসের বাজার দর পর্যালোচনা করলে দেখা যায়, ২৪ জুলাই ২০২২ কোম্পানিটির শেয়ার দর ছিল ৭৯ টাকা ১০ পয়সা। আজ ২৩ আগস্ট ২০২২ সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১০৩ টাকায়। মাসের ব্যবধানে কোম্পনিটির দর বেড়েছে কোম্পনিটির দর বেড়েছে ২৩ টাকা ৯০ পয়সা বা ৩০.২১ শতাংশ। সর্বশেষ শেয়ারদর অনুযায়ী কোম্পানিটির পিই রেশিও অবস্থান করছে ২৫.১৬ পয়েন্টে।