শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: বরিশাল বিসিক শিল্প নগরীতে জুতা উত্পাদনকারী প্রতিষ্ঠান ফরচুন সুজ কারখানার আগুন নিয়ন্ত্রণে এসেছে। বরিশাল ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ছয়টি ইউনিট আড়াই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এ ঘটনায় ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। তবে এখন পর্যন্ত অগ্নিকাণ্ডের কারণ এবং ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কে কিছু জানায়নি ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক বেলাল উদ্দিন বলেন, আগুনের সূত্রপাত এবং ক্ষয়ক্ষতির পরিমাণ কত কি হয়েছে তা তদন্ত সাপেক্ষে বলা যাবে। বিষয়টি তদন্তের জন্য ফায়ার সার্ভিসের পক্ষ থেকে একটি কমিটি গঠন করা হয়েছে।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহমান মুকুল বলেন, ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। তবে এখন পর্যন্ত এ ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

ফরচুন সুজের মহাব্যবস্থাপক মো. জাহাঙ্গীর হোসেন বলেন, যে কক্ষটিতে অগ্নিকাণ্ড হয়েছে সেটি একটি ছোট গোডাউন ছিল। কারখানা আইনের শর্ত অনুযায়ী সেখানে বিদ্যুতের কোনো সংযোগ ছিল না। তাছাড়া বিসিক শিল্প নগরীতে আজ সরকারি ছুটি থাকায় কারখানার সবগুলো ইউনিট বন্ধ ছিল। শুধু একটি ইউনিটে শ্রমিকরা কাজ করছিল। অগ্নিকাণ্ডের সময় সব শ্রমিক মধ্যাহ্ন বিরতিতে কারখানার বাইরে ছিল। কীভাবে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল সেটি খতিয়ে দেখা হচ্ছে।

ফায়ার সার্ভিস জানিয়েছে, আজ দুপুর সাড়ে তিনটার দিকে ফরচুন সুজ লিমিটেডের কারখানার দ্বিতীয় তলার একটি গুদামে আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট আড়াই ঘণ্টা চেষ্টা করে বিকাল পাঁচটায় নিয়ন্ত্রণে আনে।