শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: দেশের পুঁজিবাজার মাথা তুলে দাঁড়াতেই পারছে না। টানা দরপতনে বিনিয়োগকারীদের মুল পুঁজি দিনের পর দিন নি:স্ব হতে চলছে। এমন অবস্থা চলছে যে পুঁজিবাজার অবিভাবকহীন। বিনিয়োগকারীদের প্রশ্ন আর কতদিন এ ভাবে চলবে। টানা দরতনের শেষ কোথায়। ফলে

বিনিয়োগকারীদের পুঁজি রক্ষা করতে আগামী রোববার থেকে ফ্লোর প্রাইস দিতে হবে। যদি ফ্লোর প্রাইস না দেওয়া হয়, তাহলে সোমবার থেকে সারা দেশের বিনিয়োগকারীদের নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে বলে জানিয়েছে বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের সভাপতি এ কে এম মিজান উর রশিদ চৌধুরী। বুধবার (২৭ জুলাই) স্যোসাল মিডিয়ায় এক ভিডিও বার্তায় তিনি এই ঘোষণা দেন।

তিনি বলেন, বাজারের এমন পরিস্থিতি দেখার মতো কোন নিয়ন্ত্রক সংস্থা আছে বলে আমরা মনে করি না। বিনিয়োগকারীরা নিঃস্ব থেকে নিঃস্ব হয়ে যাচ্ছেন। মার্জিন ঋণের কারণে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীরা সাধারণ বিনিয়োগকারীদের শেয়ারগুলো হাতিয়ে নিয়ে যাচ্ছে। বাজারের এই ক্রান্তিকালে আমি সকল বিনিয়োগকারীদের আহবান করবো আপনারা আপনাদের শেয়ার বিক্রি করবেন না।

মিজান উর রশিদ কয়েকটি দাবি উল্লেখ করে বলেন, আগামী রোববারের মধ্যে ফ্লোর প্রাইস দিতে হবে। সাথে সাথে এসএমই মার্কেটকে বন্ধ করতে হবে। আর বাজার স্বাভাবিক না হওয়া পর্যন্ত আগামী দুই বছর সকল প্রকার আইপিও বন্ধ রাখতে হবে।

তিনি আরও বলেন, আস্থা রেখে বিনিয়োগের জন্য বাজারে ৭০-৮০টি কোম্পানি ছাড়া এখন কোন শেয়ারই নেই। তাই আপনারা বুঝে শুনে বিনিয়োগ করবেন। কোন প্রকার মার্জিন ঋণ নিয়ে আর বিনিয়োগ করবেন না। কারণ মার্জিণ ঋণের কারণে বাজার ধ্বংস হয়ে যাচ্ছে।