শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত চার কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। এর মধ্যে তিনটি কোম্পানির মুনাফা বাড়লেও একটি কোম্পানি লোকসানে রয়েছে। কোম্পানিগুলো হলো:

এইচআর টেক্সটাইল: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি এইচআর টেক্সটাইল মিলস লিমিটেড গত ৩১ মার্চ, ২০২২ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে। সোমবার (১৮ এপ্রিল) অনুষ্ঠিত কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভায় ওই প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়।

জানা যায়, তৃতীয় প্রান্তিকের (জুলাই ২১-মার্চ ২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ২২ পয়সা। যেখানে গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৯৩ পয়সা। এ হিসেবে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির আয় বেড়েছে ৩১ শতাংশ। উল্লেখ্য, গত ৩১ মার্চ, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ৪৪ টাকা ৮২ পয়সা।

কন্টিনেন্টাল ইন্সুরেন্স: পুঁজিবাজারে তালিকাভুক্ত কন্টিনেন্টাল ইন্সুরেন্স লিমিটেড প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে। প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫০ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ৪৮ পয়সা।

একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ২০ টাকা ৯২ পয়সা। গত অর্থবছরের একই সময়ে ছিল ২০ টাকা ৩২ পয়সা। শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১১ পয়সা। গত অর্থবছরের একই সময়ে ছিল ১৫ পয়সা।

উসমানিয়া গ্লাস শীট ফ্যাক্টরী লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি উসমানিয়া গ্লাস শীট ফ্যাক্টরী লিমিটেড গত ৩১ মার্চ, ২০২২ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে। আজ সোমবার (১৮ এপ্রিল) অনুষ্ঠিত কোম্পানিটির পরিচালনা পর্ষদের বৈঠকে চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়।

জানা যায়, চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি ৭৩ পয়সা লোকসান করেছে। যেখানে গত বছর একই সময়ে কোম্পানিটির লোকসান হয়েছিল ৪ টাকা ৭৫ পয়সা। হিসাববছরের প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২ টাকা ৩০ পয়সা। যেখানে গত বছরের একই সময়ে তা ৪ টাকা ৮৮ পয়সা ছিল। উল্লেখ্য, গত ৩১ মার্চ, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ৮৩ টাকা ৫৩ পয়সা।

ই জেনারেশন: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ই জেনারেশন লিমিটেড গত ৩১ মার্চ, ২০২২ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে। আজ সোমবার (১৮ এপ্রিল) অনুষ্ঠিত কোম্পানিটির পরিচালনা পর্ষদের বৈঠকে চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়।

জানা যায়, চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৪০ পয়সা। যেখানে গত বছর একই সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছিল ৩৮ পয়সা (রিস্টেটেড)।

এছাড়া হিসাববছরের প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ১৮ পয়সা। যেখানে গত বছরের একই সময়ে তা ১ টাকা ৩ পয়সা (রিস্টেটেড) ছিল। উল্লেখ্য, গত ৩১ মার্চ, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ২১ টাকা ৪১ পয়সা।