শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: দেশের তৃতীয় বৃহত্তম মোবাইল ফোন অপারেটর বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশন লিমিটেড পুঁজিবাজারে আসতে আগ্রহী। প্রতিষ্ঠানটির প্যারেন্ট কোম্পানি ভিওন (Veon) এ বিষয়ে নীতিগত সিদ্ধান্ত নিয়েছে। তবে ইতিপূর্বে রবি পুঁজিবাজারে তাীরকাভুক্ত হয়েছে।

আজ সোমবার ভিওন ও বাংলালিংকের একটি প্রতিনিধি দল পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এর চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের সাথে দেখা করে বিষয়টি জানিয়েছেন। তারা এ বিষয়ে বিএসইসির সহযোগিতা চেয়েছেন। বিএসইসি সূত্রে এই তথ্য জানা গেছে।

আলোচিত প্রতিনিধি দলে ছিলেন বাংলালিংকের প্রধান নির্বাহী কর্মকর্তা এরিক অস, প্রধান অর্থ কর্মকর্তা সেম ভেলিপাসাংলু, ভিওনের কো-ফাউন্ডার এ কে ফাবেলা এবং প্রধান নির্বাহী কর্মকর্তা কান তারজিগলু। কোম্পানিটি তার পরিশোধিত মূলধনের ১০ শতাংশ সমপরিমাণ অর্থ প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে সংগ্রহ করবে বলে একটি সুত্র জানায়।

বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম বলেন, বড় বড় কোম্পানিগুলো পুঁজিবাজারে আসার ব্যাপারে আগ্রহী হয়ে উঠছে, এটি খুবই ইতিবাচক বিষয়। বাংলালিংককে আমরা আশ্বস্ত করেছি, আইপিওর ব্যাপারে কমিশন সর্বাত্মক সহযোগিতা করবে।

সম্প্রতি বিএসইসি চেয়ারম্যান বলেছেন, পুঁজিবাজারের ব্যাপারে উদ্যোক্তাদের আগ্রহ বাড়ছে। পুঁজিবাজারের পরিবেশ অনুকূল মনে করছেন এখন অনেকেই। তাই অনেক বড় ও লাভজনক কোম্পানি বাজারে আসার প্রস্তুতি নিচ্ছে। আগামী দুই বছরে বেশ কিছু কোম্পানি বাজারে আসবে।বহুজাতিক কোম্পানি ও বড় বড় শিল্প গ্রুপকে পুঁজিবাজারে নিয়ে আসার ব্যাপারে তাঁরা কাজ করে যাচ্ছেন। আর কিছুদিনের মধ্যে অগ্রগতি দৃশ্যমান হবে বলে জানান তিনি।