শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেছেন, পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিগুলোর শেয়ারদরের নিচের সার্কিট ব্রেকার শিগগির ১০ শতাংশে উন্নীত করার বিষয়টি গুজব ও বানোয়াট। রবিবার বিএসইসি চেয়ারম্যান একটি অনলাইন পোর্টালের সাথে আলাপকালে একথা জানান।

বিএসইসি চেয়ারম্যান বলেন, শেয়ার দরের নিচের সার্কিট ব্রেকার শিগগির ১০ শতাংশে উন্নীত করা হবে এমন কোনো সিদ্ধান্ত কমিশন নেয়নি। বিষয়টি সম্পূর্ণ উদ্দেশ্য প্রণোদিত। চলতি মাসের শুরুতে পুঁজিবাজারে দরপতন শুরু হয়। দরপতন ঠেকাতে ৮ মার্চ বিএসইসি কমিশনার ড. শেখ সামসু‌দ্দিন আহ‌মেদ সার্কিট ব্রেকার ২ শতাংশ করার বিষয়টি সাংবাদিকদের জানান। ৯ মার্চ থেকে কার্যকর হয় বিএসইসির এ সিদ্ধান্ত।

তবে ২০ মার্চ একটি জাতীয় দৈনিকের অনলাইন পোর্টালে ‘সার্কিট ব্রেকারে নিম্নসীমা ফের ১০ শতাংশ করার পরিকল্পনা’ শীর্ষক একটি সংবাদ প্রকাশিত হয়। ওই সংবাদে বিএসইসির শীর্ষ এক কর্মকর্তার সূত্র উল্লেখ করলেও কর্মকর্তার নাম উল্লেখ করা হয়নি। এমন অবস্থায় নিয়ন্ত্রক সংস্থা বিএসইসির চেয়ারম্যানের সঙ্গে যোগাযোগ করলে তিনি নিম্নসীমা ফের ১০ শতাংশ করার পরিকল্পনাকে গুজব বলে উড়িয়ে দেন।