শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের সহযোগী প্রতিষ্ঠান এমটিবি সিকিউরিটিজ তিন কোম্পানির প্রাথমিক গণ প্রস্তাবে (আইপিও) আবেদন করতে পারবে না। সম্প্রতি পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) প্রতিষ্ঠানটিকে নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছে। ওয়ালটনের শেয়ারে বিডিং করে ফান্ড দিতে ব্যর্থ হওয়ায় প্রতিষ্ঠানটির বিরুদ্ধে এই সিদ্ধান্ত নিয়েছে বিএসইসি।

জানা গেছে, আইপিওতে নিষিদ্ধ হওয়ার পর থেকে ক্রমান্বয়ে তিনটি আইপিওতে অংশ গ্রহণ করতে পারবে না। এমটিবি সিকিউরিটিজ লিমিটেড যে তিনটি আইপিওতে অংশ গ্রহণ করতে পারবে না তার মধ্যে রয়েছে দেশের দ্বিতীয় সর্বোচ্চ মোবাইল অপারেটর রবি অজিয়াটা লিমিটেড, ডমিনেজ স্টিল লিমিটেড এবং ক্রিস্টাল ইন্সুরেন্স লিমিটেড।

এ ব্যাপারে জানতে চাইলে এমটিবি সিকিউরিটিজের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নজরুল ইসলাম বলেন, নিয়ন্ত্রক প্রতিষ্ঠান আমাদের বিষয়ে যে সিদ্ধান্ত দিয়েছে তা টেকনিক্যাল ব্যাপার। মূলত ব্যাংক ফান্ড ব্লক করার আগেই আমাদের চিঠি দেয়। সেটা নিয়েই আমরা আবেদন করি। ফলে সেখানে টেকনিক্যাল সমস্যা তৈরি হয়।