শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত সাত কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা করা হয়েছে। এর মধ্যে অধিকাংশ কোম্পানি ভাল ডিভিডেন্ড ঘোষণা করেছে।কোম্পানিগুলো হলো: বিবিএস ক্যাবলস, আইসিবি, বসুন্ধরা পেপার, আমরা নেটওয়ার্ক, কাশেম ইন্ডাস্টিজ, কে অ্যান্ড কিউ, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ।

বিবিএস কেবলস: শেয়ারবাজারে তালিকাভুক্ত বিবিএস কেবলসের পরিচালনা পর্ষদ ২০১৭-১৮ অর্থবছরের ব্যবসায় শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ ও ১৫ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আর্থিক প্রতিবেদন অনুযায়ী সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৮.০৮ টাকা। আর চলতি বছরের ৩০ জুন শেয়ারপ্রতি নিট সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৪.৩১ টাকায়।

ঘোষিত লভ্যাংশ ও অন্যান্য আলোচ্য বিষয়সমূহ শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৩ ডি‌সেম্বর অনুষ্ঠিত হবে। এলক্ষ্যে শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য আগামী ১৮ নভেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

আইসিবি: শেয়ারবাজারে তালিকাভুক্ত ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশের (আইসিবি) পরিচালনা পর্ষদ ২০১৭-১৮ অর্থবছরের ব্যবসায় শেয়ারহোল্ডারদের জন্য ৩০ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আর্থিক প্রতিবেদন অনুযায়ী সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত মুনাফা (ইপিএস) হয়েছে ৬.২৭ টাকা। আর চলতি বছরের ৩০ জুন শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৫৭.২৬ টাকায়।

ঘোষিত লভ্যাংশ ও অন্যান্য আলোচ্য বিষয়সমূহ শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৮ ডি‌সেম্বর অনুষ্ঠিত হবে। এলক্ষ্যে শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য আগামী ১৪ নভেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

বসুন্ধরা পেপার: শেয়ারবাজারে তালিকাভুক্ত বসুন্ধরা পেপার মিলসের পরিচালনা পর্ষদ ২০১৭-১৮ অর্থবছরের ব্যবসায় শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আর্থিক প্রতিবেদন অনুযায়ী সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৪.৬৩ টাকা। আর চলতি বছরের ৩০ জুন শেয়ারপ্রতি নিট সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে৪৯.১৮ টাকায়।

ঘোষিত লভ্যাংশ ও অন্যান্য আলোচ্য বিষয়সমূহ শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৯ ডি‌সেম্বর অনুষ্ঠিত হবে। এলক্ষ্যে শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য আগামী ২২ নভেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

আমরা নেটওয়ার্কস: শেয়ারবাজারে তালিকাভুক্ত আমরা নেটওয়ার্কসের পরিচালনা পর্ষদ ২০১৭-১৮ অর্থবছরের ব্যবসায় শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আর্থিক প্রতিবেদন অনুযায়ী সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৪.০১ টাকা। আর চলতি বছরের ৩০ জুন শেয়ারপ্রতি নিট সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩২.৩৩ টাকায়।

ঘোষিত লভ্যাংশ ও অন্যান্য আলোচ্য বিষয়সমূহ শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৪ ডি‌সেম্বর অনুষ্ঠিত হবে। এলক্ষ্যে শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য আগামী ১২ নভেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

কাশেম ইন্ডাস্ট্রিজ: শেয়ারবাজারে তালিকাভুক্ত কাশেম ইন্ডাস্ট্রিজের পরিচালনা পর্ষদ ২০১৭-১৮ অর্থবছরের ব্যবসায় শেয়ারহোল্ডারদের জন্য ১২ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আর্থিক প্রতিবেদন অনুযায়ী সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.৫১ টাকা। আর চলতি বছরের ৩০ জুন শেয়ারপ্রতি নিট সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৫.২৫ টাকায়।

ঘোষিত লভ্যাংশ ও অন্যান্য আলোচ্য বিষয়সমূহ শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৯ নভেম্বর অনুষ্ঠিত হবে। এলক্ষ্যে শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য আগামী ১৩ নভেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

অলিম্পিক ইন্ডাস্ট্রিজ : পুঁজিবাজারে তালিকাভুক্ত অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড শেয়ার হোল্ডারদের জন্য ৪৮ শতাংশ লভ্যাংশ ঘোষনা করেছে। এর পুরোটাই নগদ। ৩০ জুন,২০১৮ সালের সমাপ্ত হিসাব বছরে নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করেছে কোম্পানির পর্ষদ। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্যমতে, আলোচ্য সময়ে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৮ টাকা ৯৬ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি)দাঁড়িয়েছে ৩১ টাকা ৫৩ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৮ টাকা ২২ পয়সা এবং এনএভি ছিল ২৭ টাকা ৭ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারন সভা (এজিএম) আগামী ২০ ডিসেম্বর সকাল ১০ টায় নারায়নগঞ্জের সোনারগাঁওয়ের কাচপুর কোম্পানির ফ্যাক্টরী প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে।লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট ১৫ নভেম্বর নির্ধারন করা হয়েছে।

কে অ্যান্ড কিউ : শেয়ারবাজারে তালিকাভুক্ত কে অ্যান্ড কিউ পরিচালনা পর্ষদ ২০১৭-১৮ অর্থবছরের ব্যবসায় শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।