শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত এসএমই মার্কেটের কোম্পানি ইউসুফ ফ্লাওয়ার মিলস লিমিটেডের শেয়ারদর ১ দিনের ব্যবধানে বেড়েছে প্রায় ২ হাজার টাকা। ডিএসইর তথ্য মতে, সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির শেয়ারের ওপেন প্রাইস ছিল ২৬ টাকা ১০ পয়সায়। এদিন কোম্পানিটি ডিভিডেন্ড ঘোষণা করেছে। ফলে শেয়ার দরে কোন লিমিট ছিল না। প্রাইস লিমিট না থাকার দিন লেনদেন শুরু হয় ২০০ টাকায়।

এই শেয়ার দিনের সর্বশেষ লেনদেন হয়েছে ২০০০ টাকায়। স্বল্প মূলধনী কোম্পানিটির ১০ টাকা অভিহিত মূল্যের শেয়ারদর বেড়েছে ১ হাজার ৯৭৩ দশমিক ৯০ পয়সা। চলতি বছর তালিকাভুক্ত কোম্পানিটির শেয়ার রয়েছে মাত্র ৬ লাখ ৬ হাজার ৮০০টি। এর মধ্যে আজ মাত্র ৯টি শেয়ার কেনাবেচা হয়েছে।

বাজার সংশ্লিষ্টরা বলছেন, এটা অস্বাভাবিক লেনদেন। কে বা কারা এই লেনদেনের অর্ডার দিয়েছে স্টক এক্সচেঞ্জ কিংবা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসির) খতিয়ে দেখা উচিত। কেন এই কোম্পানির শেয়ার অযৌক্তিক মূল্য হাঁকালো। ৩০ জুন, ২০২২ অর্থবছরের জন্য কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা দিয়েছে।

আলোচ্য বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৫ টাকা ৫৩ পয়সা। এ সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৫ টাকা ৫৬ পয়সায়। আগামী ২৮ ডিসেম্বর কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে। এরজন্য শেয়ারহোল্ডার নির্বাচনে রেকর্ড ডেট ঠিক করা হয়েছে ২ ডিসেম্বর।