potibodonশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভক্ত সাত কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশিত হয়েছে। কোম্পানিগুলো হলো- সিঙ্গার বিডি, মিরাকল ইন্ডাস্ট্রিজ, বে-লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট, ব্র্যাক ব্যাংক, ইসলামিক ফাইন্যান্স, ঢাকা ব্যাংক, রূপালী ইন্স্যুরেন্স, মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক, বিডি ল্যাম্পস এবং জনতা ইন্স্যুরেন্স। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সিঙ্গার বিডি: তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-সেপ্টেম্বর’১৬) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি সিঙ্গার বাংলাদেশ (সিঙ্গার বিডি) লিমিটেড। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) বেড়েছে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।
তথ্যানুযায়ী, তৃতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৬.৭৪ টাকা। যা আগের বছর একই সময় ছিল ৪.২৪ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস বেড়েছে ২.৫০ টাকা।

এছাড়া আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২২.৭৫ টাকা। যা আগের বছর একই সময়ে ছিল ১৯.৪৫ টাকা। এদিকে, গত ৩ মাসে (জুলাই- সেপ্টেম্বর’২০১৬) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৩০ টাকা, যা আগের বছর একই সময়ে ছিল ৩.২৮ টাকা।

বে-লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট: তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-সেপ্টেম্বর’১৬) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের কোম্পানি বে-লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) বেড়েছে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্যানুযায়ী, তৃতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৭০ টাকা। যা আগের বছর একই সময় ছিল ০.৫৭ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস বেড়েছে ০.১৩ টাকা। এছাড়া আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২০.২১ টাকা। যা আগের বছর একই সময়ে ছিল ২০.৯১ টাকা।

মিরাকল ইন্ডাষ্ট্রিজ: পুঁজিবাজারে তালিকাভুক্ত বিবিধ খাতের মিরাকল ইন্ডাষ্ট্রিজ লিমিটেড প্রথম প্রান্তিক (জুলাই’১৬-সেপ্টেম্বর’১৬) আর্থিক প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির ইপিএস বেড়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, প্রথম প্রান্তিকে এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ০.২৮ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.২২ টাকা। শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৪৫.৯৮ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৪৫.৭০ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.১১ টাকা। গত অর্থবছরের একই সময়ে এনওসিএফপিএস ছির ০.৪৭ টাকা (নেগেটিভ)।

ইসলামিক ফাইন্যান্স : জানুয়ারি থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ০.৯৪ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ০.৭৪ টাকা। জুলাই থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত গত তিন মাসের হিসাব অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ০.৩১ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ০.২০ টাকা।

জানুয়ারি থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি কার্যকরি নগদ প্রবাহের পরিমাণ ৯.৭৪ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ০.৮০ টাকা। ৩০ সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত এ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ১২.৯৮ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১২.৪৫ টাকা।

বিডি ল্যাম্পস : জানুয়ারি থেকে জুন ২০১৬ পর্যন্ত ৬ মাসের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ২.৮৭ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ২.১৬ টাকা। জানুয়ারি থেকে জুন ২০১৬ পর্যন্ত ৬ মাসের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি কার্যকরি নগদ প্রবাহের পরিমাণ ৩.২৮ টাকা।

গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১.৪৮ টাকা। জানুয়ারি থেকে জুন ২০১৬ পর্যন্ত ৬ মাসের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ৬৭.৫২ টাকা। ৩১ ডিসেম্বর ২০১৫ পর্যন্ত যার পরিমাণ ছিল ৭০.৭৫ টাকা।

জুলাই থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত গত তিন মাসের হিসাব অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ০.৩০ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ০.২৩ টাকা। জুলাই থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত গত তিন মাসের হিসাব অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় কার্যকরি নগদ প্রবাহের পরিমাণ -৭.১৭ টাকা।

গত বছর একই সময় যার পরিমাণ ছিল -৫.৮৪ টাকা। জুলাই থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত গত তিন মাসের হিসাব অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় সম্পদমূল্য (এনএভি) ৭৮.৪৫ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ৬৬.৮০ টাকা।

ব্র্যাক ব্যাংক : জানুয়ারি থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ৩.৬২ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ২.৩০ টাকা। জুলাই থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত গত তিন মাসের হিসাব অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ১.১০ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ০.৮৬ টাকা।

জানুয়ারি থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি কার্যকরি নগদ প্রবাহের পরিমাণ ১৫.১৪ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১.৬৬ টাকা। ৩০ সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত এ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ২৯.৬১ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ২৭.৪৯ টাকা।

জনতা ইন্স্যুরেন্স : জানুয়ারি থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ০.৩৭ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ০.৪০ টাকা। জুলাই থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত গত তিন মাসের হিসাব অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ০.০২ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ০.০২ টাকা।

জানুয়ারি থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি কার্যকরি নগদ প্রবাহের পরিমাণ -০.২৪ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ০.১০ টাকা। ৩০ সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত এ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ১৩.৫৪ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১৩.৫৬ টাকা।

মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক : জানুয়ারি থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ২.১৮ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ২.০৬ টাকা। জুলাই থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত গত তিন মাসের হিসাব অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ০.৭৩ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ০.৯৩ টাকা।

জানুয়ারি থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি কার্যকরি নগদ প্রবাহের পরিমাণ ১১.০৬ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ৬.৩১ টাকা। ৩০ সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত এ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ২০.৯৬ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ২০.১৫ টাকা।

ঢাকা ব্যাংক : জানুয়ারি থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ১.৬৭ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১.৯৫ টাকা। জুলাই থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত গত তিন মাসের হিসাব অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ০.৪৬ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ০.৫১ টাকা।

জানুয়ারি থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি কার্যকরি নগদ প্রবাহের পরিমাণ ১.৭৫ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল -০.৫২ টাকা। ৩০ সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত এ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ২০.৯৯ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১৯.৯৭ টাকা।

রূপালী ইন্স্যুরেন্স : জানুয়ারি থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ১.৯৩ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১.৮৩ টাকা। জুলাই থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত গত তিন মাসের হিসাব অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ০.৬০ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ০.৫১ টাকা।

জানুয়ারি থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি কার্যকরি নগদ প্রবাহের পরিমাণ ১.৪৭ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১.৫৭ টাকা। ৩০ সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত এ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ২২.৭৭ টাকা। ৩১ ডিসেম্বর ২০১৫ পর্যন্ত যার পরিমাণ ছিল ২৩.০১ টাকা।