দশ কোম্পানির তৃতীয় আর্থিক প্রতিবেদন প্রকাশ

   অক্টোবর ২৫, ২০১৬

potibodonশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভক্ত সাত কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশিত হয়েছে। কোম্পানিগুলো হলো- সিঙ্গার বিডি, মিরাকল ইন্ডাস্ট্রিজ, বে-লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট, ব্র্যাক ব্যাংক, ইসলামিক ফাইন্যান্স, ঢাকা ব্যাংক, রূপালী ইন্স্যুরেন্স, মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক, বিডি ল্যাম্পস এবং জনতা ইন্স্যুরেন্স। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সিঙ্গার বিডি: তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-সেপ্টেম্বর’১৬) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি সিঙ্গার বাংলাদেশ (সিঙ্গার বিডি) লিমিটেড। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) বেড়েছে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।
তথ্যানুযায়ী, তৃতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৬.৭৪ টাকা। যা আগের বছর একই সময় ছিল ৪.২৪ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস বেড়েছে ২.৫০ টাকা।

এছাড়া আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২২.৭৫ টাকা। যা আগের বছর একই সময়ে ছিল ১৯.৪৫ টাকা। এদিকে, গত ৩ মাসে (জুলাই- সেপ্টেম্বর’২০১৬) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৩০ টাকা, যা আগের বছর একই সময়ে ছিল ৩.২৮ টাকা।

বে-লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট: তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-সেপ্টেম্বর’১৬) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের কোম্পানি বে-লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) বেড়েছে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্যানুযায়ী, তৃতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৭০ টাকা। যা আগের বছর একই সময় ছিল ০.৫৭ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস বেড়েছে ০.১৩ টাকা। এছাড়া আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২০.২১ টাকা। যা আগের বছর একই সময়ে ছিল ২০.৯১ টাকা।

মিরাকল ইন্ডাষ্ট্রিজ: পুঁজিবাজারে তালিকাভুক্ত বিবিধ খাতের মিরাকল ইন্ডাষ্ট্রিজ লিমিটেড প্রথম প্রান্তিক (জুলাই’১৬-সেপ্টেম্বর’১৬) আর্থিক প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির ইপিএস বেড়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, প্রথম প্রান্তিকে এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ০.২৮ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.২২ টাকা। শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৪৫.৯৮ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৪৫.৭০ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.১১ টাকা। গত অর্থবছরের একই সময়ে এনওসিএফপিএস ছির ০.৪৭ টাকা (নেগেটিভ)।

ইসলামিক ফাইন্যান্স : জানুয়ারি থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ০.৯৪ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ০.৭৪ টাকা। জুলাই থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত গত তিন মাসের হিসাব অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ০.৩১ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ০.২০ টাকা।

জানুয়ারি থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি কার্যকরি নগদ প্রবাহের পরিমাণ ৯.৭৪ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ০.৮০ টাকা। ৩০ সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত এ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ১২.৯৮ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১২.৪৫ টাকা।

বিডি ল্যাম্পস : জানুয়ারি থেকে জুন ২০১৬ পর্যন্ত ৬ মাসের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ২.৮৭ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ২.১৬ টাকা। জানুয়ারি থেকে জুন ২০১৬ পর্যন্ত ৬ মাসের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি কার্যকরি নগদ প্রবাহের পরিমাণ ৩.২৮ টাকা।

গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১.৪৮ টাকা। জানুয়ারি থেকে জুন ২০১৬ পর্যন্ত ৬ মাসের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ৬৭.৫২ টাকা। ৩১ ডিসেম্বর ২০১৫ পর্যন্ত যার পরিমাণ ছিল ৭০.৭৫ টাকা।

জুলাই থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত গত তিন মাসের হিসাব অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ০.৩০ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ০.২৩ টাকা। জুলাই থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত গত তিন মাসের হিসাব অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় কার্যকরি নগদ প্রবাহের পরিমাণ -৭.১৭ টাকা।

গত বছর একই সময় যার পরিমাণ ছিল -৫.৮৪ টাকা। জুলাই থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত গত তিন মাসের হিসাব অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় সম্পদমূল্য (এনএভি) ৭৮.৪৫ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ৬৬.৮০ টাকা।

ব্র্যাক ব্যাংক : জানুয়ারি থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ৩.৬২ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ২.৩০ টাকা। জুলাই থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত গত তিন মাসের হিসাব অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ১.১০ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ০.৮৬ টাকা।

জানুয়ারি থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি কার্যকরি নগদ প্রবাহের পরিমাণ ১৫.১৪ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১.৬৬ টাকা। ৩০ সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত এ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ২৯.৬১ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ২৭.৪৯ টাকা।

জনতা ইন্স্যুরেন্স : জানুয়ারি থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ০.৩৭ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ০.৪০ টাকা। জুলাই থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত গত তিন মাসের হিসাব অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ০.০২ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ০.০২ টাকা।

জানুয়ারি থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি কার্যকরি নগদ প্রবাহের পরিমাণ -০.২৪ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ০.১০ টাকা। ৩০ সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত এ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ১৩.৫৪ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১৩.৫৬ টাকা।

মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক : জানুয়ারি থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ২.১৮ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ২.০৬ টাকা। জুলাই থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত গত তিন মাসের হিসাব অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ০.৭৩ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ০.৯৩ টাকা।

জানুয়ারি থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি কার্যকরি নগদ প্রবাহের পরিমাণ ১১.০৬ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ৬.৩১ টাকা। ৩০ সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত এ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ২০.৯৬ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ২০.১৫ টাকা।

ঢাকা ব্যাংক : জানুয়ারি থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ১.৬৭ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১.৯৫ টাকা। জুলাই থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত গত তিন মাসের হিসাব অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ০.৪৬ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ০.৫১ টাকা।

জানুয়ারি থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি কার্যকরি নগদ প্রবাহের পরিমাণ ১.৭৫ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল -০.৫২ টাকা। ৩০ সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত এ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ২০.৯৯ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১৯.৯৭ টাকা।

রূপালী ইন্স্যুরেন্স : জানুয়ারি থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ১.৯৩ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১.৮৩ টাকা। জুলাই থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত গত তিন মাসের হিসাব অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ০.৬০ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ০.৫১ টাকা।

জানুয়ারি থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি কার্যকরি নগদ প্রবাহের পরিমাণ ১.৪৭ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১.৫৭ টাকা। ৩০ সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত এ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ২২.৭৭ টাকা। ৩১ ডিসেম্বর ২০১৫ পর্যন্ত যার পরিমাণ ছিল ২৩.০১ টাকা।

টানা লোকসানে দেউলিয়ার পথে সাভার রিফ্রেক্টরিজ

shareadmin  ডিসেম্বর ১৩, ২০২০

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত সাভার রিফ্রেক্টরিজের অস্তিত্ব নিয়ে বিনিয়োগকারীদের মাঝে শঙ্কা দিন দিন বাড়ছে। বছর শেষে প্রতিটি কোম্পানির কাছ...

সোনালী লাইফ ইন্স্যুরেন্সের আইপিওতে আবেদন মার্চে

shareadmin  ডিসেম্বর ১২, ২০২০

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজারে আসার জন্য অনুমোদন পাওয়া সোনালী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের সাবসক্রিপশন শুরু হবে...

কেয়া কসমেটিকসের ২ শতাংশ লভ্যাংশ ঘোষণা

Auther Admin  ডিসেম্বর ১১, ২০২০

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি কেয়া কসমেটিকস লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর...

১৮ ব্রোকার হাউজের বিরুদ্ধে অনিয়ম ও অর্থ ব্যবহারের অভিযোগ

Auther Admin  ডিসেম্বর ১১, ২০২০

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কারসাজি মোকাবেলায় কঠোর অবস্থানে রয়েছে। এরই ধারাবাহিকতায় সম্প্রতি কয়েকটি...

অ্যাপোলো ইস্পাতের `নো ডিভিডেন্ড’ ঘোষণা

Auther Admin  ডিসেম্বর ৮, ২০২০

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি অ্যাপোলো ইস্পাত কমপ্লেক্স লিমিটেড ৩০ জুন ২০১৯ সমাপ্ত অর্থবছরের জন্য নো ডিভিডেন্ড’ ঘোষণা করেছে।...

ন্যাশনাল টি নিয়মিত অবচয়জনিত ব্যয় কম দেখাচ্ছে

shareadmin  ডিসেম্বর ৭, ২০২০

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: শেয়ারবাজারে তালিকাভুক্ত ন্যাশনাল টি কর্তৃপক্ষ নিয়মিত অবচয়জনিত ব্যয় কম দেখিয়ে আসছে। এর মাধ্যমে মুনাফা বেশি দেখানো হচ্ছে।...

করোনার মধ্যেও পুঁজিবাজারে বিদেশি বিনিয়োগ ১৪৬৭ কোটি টাকা বাড়ছে

shareadmin  ডিসেম্বর ৭, ২০২০

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: বিদায়ী (২০১৯-২০২০) অর্থবছরে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রবাসী ও বিদেশি বিনিয়োগকারীদের লেনদেন বেড়েছে...

২ মিউচুয়াল ফান্ডের শেয়ার কেনাবেচায় যোগসাজশের অভিযোগ

shareadmin  নভেম্বর ১৮, ২০২০

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারের ২ মিউচুয়াল ফান্ডের শেয়ার ক্রয়-বিক্রয়ে যোগসাজশের অভিযোগ উঠেছে। আজ বুধবার (১৮ নভেম্বর) বাণিজ্য মন্ত্রণালয়ের পাঠানো বাংলাদেশ...

লুব-রেফের আইপিও অনুমোদন দিয়েছে বিএসইসি

shareadmin  নভেম্বর ১৮, ২০২০

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: বুক বিল্ডিং পদ্ধতিতে পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের জন্য ‘বিএনও’ ব্র্যান্ডের লুব-রেফ (বাংলাদেশ) লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাব অনমোদন...