yeakin polimarশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: ইয়াকিন পলিমার লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) আবেদনের লটারীর তারিখ আগামী ১০ আগষ্ট বুধবার তারিখ নির্ধারণ করা হয়েছে। যদি বিএসইসির কোনো শর্ত না থাকে তাহলে ১০ আগষ্টই লটারী হবে বলে জানিয়েছেন কোম্পানির সুত্রে জানা গেছে। ১০ আগষ্ট সকাল ১০টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে এ লটারি অনুষ্ঠিত হবে।

কোম্পানি জানিয়েছে, আগামী ২৬ জুলাই জানা যাবে আইপিওতে কত গুণ আবেদন পড়েছে। এর আগে ১০ জুলাই রোববার থেকে ২০ জুলাই পর্যন্ত আবেদন গ্রহণ করা হয়। স্থানীয় এবং অনিবাসী-উভয় ধরনের বিনিয়োগকারীকে এ সময়ের মধ্যে আবেদনপত্র জমা নেওয়া হয়।

কোম্পানিটির প্রতি ৫০০ শেয়ার নিয়ে এর মার্কেট লট করা হয়। তাই একটি আবেদনের জন্য ৫ হাজার টাকা জমা দিতে হয়ছে আবেদনকারীকে। এর আগে গত ১৯ মে বিএসইসির ৫৭৩ তম কমিশন সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেওয়া হয়।

কোম্পানিটি পুঁজিবাজারে ২ কোটি শেয়ার ছেড়ে ২০ কোটি টাকা সংগ্রহ করবে। অভিহিত মূল্যে তথা ১০ টাকা দরে শেয়ার ইস্যু করছে কোম্পানি। কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে ইম্পেরিয়াল ক্যাপিটাল লিমিটেড এবং ফাস ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

৩০ জুন, ২০১৫ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৪১ পয়সা। আর শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৪ টাকা ৬১ পয়সা। বিএসইসি সূত্রে জানা গেছে, এ টাকা দিয়ে মেশিনারিজ ক্রয়, কারখানা ও প্রশাসনিক ভবন নির্মাণ এবং আনুষঙ্গিক খাতে ব্যয় করবে কোম্পানিটি।