bexmico lagoশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত বেক্সিমকো গ্রুপের ৪ কোম্পানির পরিচালনা পর্ষদের সভা আগামী ২০ এপ্রিল অনুষ্ঠিত হবে । কোম্পানিগুলো হচ্ছে- বেক্সিমকো, বেক্সিমকো ফার্মা, বেক্সিমকো সিনথেটিকস ও শাইনপুকুর সিরামিক। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্রে আরও জানা গেছে, বৈঠকে কোম্পানিগুলোর ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। সভায় আসতে পারে কোম্পানিগুলোর শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশের ঘোষণা।

বেক্সিমকো: বেক্সিমকোর পর্ষদ সভা আগামী ২০ এপ্রিল বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে। ২০১৪ সালে এই কোম্পানি বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছিল। ওই বছর কোম্পানিটি শেয়ার প্রতি আয় করেছিল ১ টাকা ৬ পয়সা।

বেক্সিমকো ফার্মা: বেক্সিমকো ফার্মার পর্ষদ সভা বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। ২০১৪ সালে এই কোম্পানি বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ দিয়েছিল। এর মধ্যে ১০ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস লভ্যাংশ। ওই বছর কোম্পানিটি শেয়ার প্রতি আয় করেছিল ৪ টাকা ১৫ পয়সা।

বেক্সিমকো সিনথেটিকস: এই কোম্পানির পর্ষদ সভা বিকেল ৫টায় অনুষ্ঠিত হবে। বেক্সিমকো সিনথেটিকস ২০১৪ সালে বিনিয়োগকারীদের জন্য কোনো লভ্যাংশ দেয়নি। ওই বছর কোম্পানিটি শেয়ার প্রতি ৩১ পয়সা লোকসান করেছিল।

শাইনপুকুর সিরামিক: এই কোম্পানির পর্ষদ সভা বিকেল সাড়ে ৪টায় অনুষ্ঠিত হবে। শাইনপুকুর সিরামিকও ২০১৪ সালে বিনিয়োগকারীদের জন্য কোনো লভ্যাংশ দেয়নি। ওই বছর কোম্পানিটি শেয়ার প্রতি ২ পয়সা লোকসান করেছিল।