al arafa bank-eblশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের আল-আরাফাহ ইসলামি ব্যাংক লিমিটেডের ১০ শতাংশ ইক্যুইটি ক্যাপিটাল সংগ্রহে ইস্যু ব্যবস্থাপকের দায়িত্ব নিয়েছে ইবিএল ইনভেস্টমেন্ট লিমিটেড। সম্প্রতি ইবিএল ইনভেস্টমেন্টস লিমিটেড (ইবিএলআইএল) এবং আল আরাফাহ্ ইসলামি ব্যাংক লিমিটেডের (এআইবিএল) মধ্যে এ নিয়ে চুক্তি হয়েছে।

অনুষ্ঠানে এআইবিএল চেয়ারম্যান বদিউর রহমান, ইবিএলআইএল পরিচালক সায়েদুর রহমানসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। চুক্তিতে ইবিএলআইএলের ব্যবস্থাপনা পরিচালক মইনুল হোসেন আসিফ এবং এআইবিএলের ব্যবস্থাপনা পরিচালক হাবিবুর রহমান সই করেন। এ চুক্তির অধীনে ইবিএলআইএল আল আরাফাহ্ ইসলামি ব্যাংক লিমিটেডের জন্য ১০% ইক্যুইটি ক্যাপিট্যাল সংগ্রহে ইস্যু ব্যবস্থাপক হিসেবে কাজ করবে।

এই বিষয়ে ইবিএলআইএলের ব্যবস্থাপনা পরিচালক মইনুল হোসেন আসিফ  শেয়ারবার্তা ২৪ ডটকমকে বলেন, আল আরাফাহ ইসলামি ব্যাংক নতুন করে ১১ কোটি ৪ লাখ ৭৮ হাজার ৪৯২টি শেয়ার ইস্যু করবে। যা ব্যাংকটির মোট শেয়ারের ১০ শতাংশ।

এই শেয়ার ইস্যু করে প্রতিষ্ঠানটি ১৫৪ কোটি ৬৬ লাখ ৯৮ হাজার ৮৮৮ টাকা তুলবে। এই শেয়ার কিনবে ইসলামিক কর্পোরেশন ফর প্রাইভেট সেক্টর ডেভেলপমেন্ট (আইসিডি)। ইবিএল ইনভেস্টমেন্ট লিমিটেড এর ইস্যু ম্যানেজারের দায়িত্ব নিয়েছে। অনুষ্ঠানে এআইবিএল চেয়ারম্যান বদিউর রহমান, ইবিএলআইএল পরিচালক সায়েদুর রহমানসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ইসলামিক ডেভেলপমেন্ট ব্যাংক (আইডিবি) গ্রুপের বেসরকারি শাখা হলো আইসিডি। প্রতিষ্ঠানটি এই ইকুয়িটি ক্যাপিট্যাল ক্রয় করবে।