শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: নানা জল্পনা কল্পনার অবসান ঘটে অবশেষে আরও ছয় কোম্পানির ফ্লোর প্রাইস প্রত্যাহার করেছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। তবে এর মধ্যে তিনটি কোম্পানির ফ্লোর প্রাইস প্রত্যাহার আগামীকাল বুধবার থেকে কার্যকর হবে। বাকী তিনটি কোম্পানির ফ্লোর প্রাইস রেকর্ড তারিখের পর থেকে কার্যকর হবে।

৩টি কোম্পানির ওপর থেকে ফ্লোর প্রাইস বা সর্বনিম্ন মূল্যস্তর তুলে নেওয়া হয়েছে। কোম্পানিগুলো হলো: আনোয়ার গ্যালভানাইজিং, ওরিয়ন ফার্মা এবং রেনেটা লিমিটেড। মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) লেনদেন শেষে এ-সংক্রান্ত আদেশ জারি করেছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বিএসইসির নতুন নির্দেশনা অনুযায়ী, শেয়ারবাজারে এখন ফ্লোর প্রাইস আরোপ রয়েছে মাত্র ৯টি কোম্পানির শেয়ারের ওপর। সেখানে তিন কোম্পানির ফ্লোরপ্রাইস আবার তাদের রেকর্ড তারিখের পরে তুলে দেওয়া হবে। এই শ্রেণিভুক্ত তিনটি কোম্পানি হলো: ব্রিটিশ-আমেরিকান টোব্যাকো কোম্পানি বা বিএটিবিসি, গ্রামীণফোন এবং রবি।

বিএসইসি জানায়, পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত ৬টি কোম্পানির ওপর ফ্লোর প্রাইস জারি থাকবে। কোম্পানিগুলো হলো: বেক্সিমকো লিমিটেড, বিএসআরএম লিমিটেড, ইসলামী ব্যাংক, খুলনা পাওয়ার, মেঘনা পেট্রোলিয়াম ও শাহজিবাজার পাওয়ার লিমিটেড।