শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত আইটি খাতের কোম্পানি ইনটেকের ব্যবসা পরিচালনা করা বা টিকিয়ে রাখা নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন নিরীক্ষক। যে কোম্পানিটির আর্থিক হিসাবে দেখানো সম্পদের অস্তিত্ব খুঁজে পায়নি নিরীক্ষক।

নিরীক্ষক জানিয়েছেন, ইনটেকের ২০২২-২৩ অর্থবছরে ২ কোটি ৩২ লাখ টাকা লোকসান হয়েছে। যে কোম্পানিটি পূঞ্জীভূত লোকসানে রয়েছে। এ কোম্পানিটির অন্য কোন খাত থেকে আয় করারও সুযোগ নেই। এছাড়া কোম্পানিটির নিট সম্পদ এখন ঋণাত্মক।

এসব বিষয়গুলো কোম্পানিটির ব্যবসায় ফেরা বা টিকিয়ে রাখার সক্ষমতা নিয়ে খুবই শঙ্কা তৈরী করেছে বলে জানিয়েছেন নিরীক্ষক। এই কোম্পানি কর্তৃপক্ষ আর্থিক হিসাবে সম্পদবাবদ ‘প্রাইভেট কার’ দেখিয়েছে। কিন্তু নিরীক্ষক সরেজমিনে এই জাতীয় কোন সম্পদের অস্তিত্ব পায়নি। তবে ম্যানেজমেন্ট সাবেক চেয়ারম্যানের কাছ থেকে কার আদায়ে গুলশান থানায় সাধারন ডায়েরি (জিডি) করেছে।

উল্লেখ্য, ২০০২ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত হওয়া ইনটেকের পরিশোধিত মূলধনের পরিমাণ ৩১ কোটি ৩২ লাখ টাকার। এরমধ্যে শেয়ারবাজারের বিভিন্ন শ্রেণীর (উদ্যোক্তা/পরিচালক ব্যতিত) বিনিয়োগকারীদের মালিকানা ৭০.০১ শতাংশ। যে কোম্পানিটির রবিবার (৩১ ডিসেম্বর) শেয়ার দর দাঁড়িয়েছে ২৫.৪০ টাকায়।