শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) সাউথইস্ট ব্যাংক পিএলসি এর ৫০০ (পাঁচ শত) কোটি টাকা মূল্যের বন্ডের অনুমোদন দিয়েছে। আজ মঙ্গলবার (১২ ডিসেম্বর) বিএসইসির ৮৯১তম কমিশন সভায় এই অনুমোদন দেয়া হয়েছে। বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

কমিশন অদ্যকার সভায়, সাউথইস্ট ব্যাংক পিএলসি এর ৫০০ (পাঁচ শত) কোটি টাকা মূল্যের সাউথইস্ট ব্যাংক ফাস্ট পারপেচ্যূয়াল বন্ডের প্রস্তাব অনুমোদন করেছে যার মধ্যে ৪৫০ (চারশত পঞ্চাশ) কোটি টাকা প্রাইভেট প্লেসমেন্ট এর মাধ্যমে এবং ৫০ (পঞ্চাশ) কোটি টাকা পাবলিক অফারের মাধ্যমে ইস্যু করা হবে। উক্ত বন্ডটির রেঞ্জ অফ ক্যুপন রেট ৬ শতাংশ থেকে ১০ শতাংশ। এই বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য ৫,০০০/- (পাঁচ হাজার) টাকা।

উল্লেখ্য, এই বন্ড ইস্যুর মাধ্যমে অর্থ উত্তোলন করে সাউথইস্ট ব্যাংক পিএলসি এর টায়ার-১ মূলধন ভিত্তি শক্তিশালী করা হবে। উক্ত বন্ডের ট্রাস্টি হিসাবে দায়িত্ব পালন করছে আইডিএলসি ইনভেস্টমেন্ট লিমিটেড এবং ব্যবস্থাপক হিসাবে কাজ করেছে আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড, সিটি ব্যাংক কেপিটাল রিসোর্স লিমিটেড ও ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড এবং আন্ডাররাইটার হিসেবে কাজ করছে রুপালি ইনভেস্টমেন্ট লিমিটেড। এছাড়াও উক্ত বন্ডটি স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত হবে।