শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ভিন্ন ভিন্ন খাতের চার কোম্পানি প্রথম ও তৃতীয় প্রান্তিকের মুনাফা প্রকাশ করেছে। তবে এর মধ্যে দুই কোম্পানির মুনাফায় চমক দেখিয়েছে। কোম্পানি গুলো হলো: রবি আজিয়াটা লিমিটেড, ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ, কর্ণফুলী ইন্স্যুরেন্স এবং মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড।

রবি আজিয়াটা লিমিটেড: রবি আজিয়াটা লিমিটেড গত ৩০ সেপ্টেম্বর, ২০২৩ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জুলাই’২৩-সেপ্টেম্বর’২৩) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ঊচঝ) হয়েছে ২০ পয়সা। গত বছর একই সময়ে কোম্পানিটি শেয়ার প্রতি ৬ পয়সা আয় করেছিল।

হিসাববছরের প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (জানুয়ারি’২৩-সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির ইপিএস হয়েছে ৩৩ পয়সা। গত বছরের একই সময়ে তা ১১ পয়সা ছিল। গত ৩০ সেপ্টেম্বর, ২০২৩ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১২ টাকা ৪৪ পয়সা।

ওয়ালটন হাই-টেক: ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি গত ৩০ সেপ্টেম্বর, ২০২৩ তারিখে সমাপ্ত প্রথম প্রান্তিকের (জুলাই’২৩-সেপ্টেম্বর’২৩) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ঊচঝ) হয়েছে ৬ টাকা ৬৭ পয়সা। গত বছর একই সময়ে কোম্পানিটি শেয়ার প্রতি ১ টাকা ৫১ পয়সা লোকসান দিয়েছিল।

চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশফ্লো ছিল ১৬ টাকা ৬৮ পয়সা, যা গত বছরের একই সময়ে ৩৬ টাকা ৪৪ পয়সা ছিল। গত ৩০ সেপ্টেম্বর, ২০২৩ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৩৫০ টাকা ৪০ পয়সা।

কর্ণফুলী ইন্স্যুরেন্স: কর্ণফুলী ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড গত ৩০ সেপ্টেম্বর, ২০২৩ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জুলাই’২৩-সেপ্টেম্বর’২৩) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে। চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ঊচঝ) হয়েছে ৩৭ পয়সা। গত বছর একই সময়ে কোম্পানিটি শেয়ার প্রতি ৪৫ পয়সা আয় করেছিল।

হিসাববছরের প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (জানুয়ারি’২৩-সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৪৩ পয়সা। গত বছরের একই সময়ে তা ১ টাকা ৬৫ পয়সা ছিল।

মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক: মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড গত ৩০ সেপ্টেম্বর, ২০২৩ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জুলাই’২৩-সেপ্টেম্বর’২৩) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় (ঈড়হংড়ষরফধঃবফ-ঊচঝ) হয়েছে ৮৪ পয়সা। গত বছর একই সময়ে কোম্পানিটি শেয়ার প্রতি ৯১ পয়সা সমন্বিত আয় হয়েছিল। হিসাববছরের প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (জানুয়ারি’২৩-সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ১ টাকা ৯৪ পয়সা। গত বছরের একই সময়ে তা ২ টাকা ২৭ পয়সা ছিল।