শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে বস্ত্র খাতে তালিকাভুক্ত কোম্পানি দুলামিয়া কটনের কারখানা পরিদর্শন করতে পারেনি ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিদর্শকদল।ডিএসইর সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, সম্প্রতি ডিএসইর একটি পরিদর্শক দল দুলামিয়া কটনের বর্তমান উৎপাদন অবস্থা দেখতে কারখানা পরিদর্শনে যায়।কিন্তু কোম্পানিটির কারখানাটি সম্পূর্ণ বন্ধ এবং সিল করা অবস্থায় থাকায় কারখানার ভিতরে প্রবেশ করতে পারেনি দলটি।

এর আগে ডিএসইর একটি পরিদর্শক দল নর্দার্ণ জুট ম্যানুফ্যাকচারিং কোম্পানির বর্তমান উৎপাদন অবস্থা দেখতে কারখানা পরিদর্শনে যান। কিন্তু কোম্পানিটির কারখানা প্রাঙ্গণ সম্পূর্ণভাবে বন্ধ থাকায় দলটি ভিতরে ঢুকতে পারেনি এবং কারখানা বর্তমান উৎপাদন অবস্থা পরিদর্শন করতে পারেনি। গত ০৫ সেপ্টেম্বর ডিএসই এই তথ্য জানায়।

উল্লেখ্য, পুঁজিবাজারের বেঁধে দেওয়া নিয়ম প্রতিপালন, কারসাজি, উৎপাদনসহ বিভিন্ন কার্যক্রম খতিয়ে দেখতে তালিকাভুক্ত ১৪ কোম্পানি পরিদর্শনের সিদ্ধান্ত নেয় ডিএসই। নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ডিএসইর এই সিদ্ধান্তে অনুমোদন দেয়।

ডিএসই পরিদর্শনের অনুমতি পাওয়া অন্য কোম্পানিগুলো হলো : ফরচুন সুজ, ন্যাশনাল ফিড মিলস, সেন্ট্রাল ফার্মাসিউটিক্যালস, সিভিও পেট্রোকেমিক্যাল, ফ্যামিলি টেক্সটাইল, কেয়া কসমেটিকস, খান ব্রাদার পিপি, রিজেন্ট টেক্সটাইল, ঢাকা ডাইং, উসমানিয়া গ্লাস, জাহিন স্পিনিং এবং জাহিন টেক্সটাইল ইন্ডাস্ট্রিজ লিমিটেড।