শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেন, ফার্মাসিউটিক্যালস ও এগ্রো ফুডকে টার্গেট করে আফ্রিকায় বিনিয়োগ করছে বাংলাদেশের উদ্যোক্তারা। আফ্রিকার ১৪০ কোটি মানুষের মার্কেট ধরতে চায় বাংলাদেশ। বিনিয়োগের কেন্দ্র হবে মারিশাস।

মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগের ওরিয়েন্টেশন প্রোগ্রামে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম এসব কথা বলেন।

অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেন, পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থার প্রধান হিসেবে কাজ করতে গিয়ে যা বুঝতে পেরেছি ‘ আমরা যা পড়ি আমাদের শিক্ষা জীবনে আর কর্ম জীবনে যে করি তার মাঝে ব্যপক ব্যবধান।

শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, এই যে এত কিছু হচ্ছে, সবকিছুর মূল হচ্ছে ব্যাংকিং সেক্টর। এই ব্যাংকিং সেক্টরকে ভালোভাবে বুঝতে হবে। সে অনুযায়ী নিজেদের তৈরি করতে হবে। এসডিজি অর্জনে দেশের অর্থনীতির জন্য অবদান রাখতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. হাসিনা শেখ। এতে বিশেষ অতিথি হিসেবে ছিলেন কমিউনিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মশিহুল হক চৌধুরী এবং বিজনেস ফ্যাকাল্টির ডিন অধ্যাপক ড. আব্দুল মঈন।